অসাধু ব্যবসায়ী-আমলা-মন্ত্রীদের সিন্ডিকেট ভেঙে দিতে হবে - জনতার আওয়াজ
  • আজ ভোর ৫:০৯, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

অসাধু ব্যবসায়ী-আমলা-মন্ত্রীদের সিন্ডিকেট ভেঙে দিতে হবে

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ৯:০৭ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ৯:০৭ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট
নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসতে জনগণকে সঙ্গে নিয়ে দেশের অসাধু ব্যবসায়ী, আমলা ও মন্ত্রীদের সিন্ডিকেট ভেঙে দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।

সংগঠনটির নেতারা বলছেন, সরকারের কিছু আমলা ও মন্ত্রীদের যোগসাজশে সিন্ডিকেট তৈরি করে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ ও এলপি গ্যাসসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। শুধু চাল-ডাল-লবণ নয়, এখন মাছ-মাংসসহ যাবতীয় কাঁচাবাজার সিন্ডিকেটের দখলে।

রোববার (১৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে সার্বজনীন ব্যবস্থা চালু করা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করার দাবিতে এক সমাবেশে তারা এসব কথা বলেন।

সমাবেশে বলা হয়, বাজার সিন্ডিকেটের কারণে আজ মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্র মানুষ খাদ্যতালিকা থেকে মাছ-মাংস বাদ দিয়েছে। দরিদ্র ও হতদরিদ্ররা তাদের সন্তানদের স্কুলে পাঠানোর বন্ধ করে দিচ্ছে।

বক্তরা আরও বলেন, এ মুহূর্তে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এ অসাধু ব্যবসায়ী এবং সরকারের কিছু অসাধু আমলা-মন্ত্রীর সিন্ডিকেট ভেঙে দেওয়া উচিত।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও অসাধু চক্রের সিন্ডিকেট চক্র ভেঙে দেওয়ার দাবিতে আগামী ২৮ মার্চ অর্ধবেলা হরতাল আহ্বান করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। সমাবেশ থেকে সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন আল রশিদ এ ঘোষণা দেন। দেশের গ্রাম-শহরের সব মানুষকে হরতাল পালনের আহ্বান জানানো হয়েছে।

সমাবেশে জোটের সমন্বয়ক ডা. শামসুল আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী এবং সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদসহ জোটের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ