আমরা রাস্তায় নামবো, সেভাবেই শক্ত হচ্ছি : মাহমুদুর রহমান মান্না - জনতার আওয়াজ
  • আজ রাত ৮:৫১, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আমরা রাস্তায় নামবো, সেভাবেই শক্ত হচ্ছি : মাহমুদুর রহমান মান্না

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, ফেব্রুয়ারি ২৩, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, ফেব্রুয়ারি ২৩, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা রাস্তায় নামবো, সেভাবেই শক্ত হচ্ছি। দু-তিনটি দল একসঙ্গে নামবো, সময় আসছে। অনেকেই বলে থাকেন, নাগরিক ঐক্যের মতো ছোট দল কী করবে? আমরা দেখিয়ে দেবো, নাগরিক ঐক্য কী করতে পারে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘স্বৈরতন্ত্র নিপাত যাক গণতন্ত্র মুক্তি পাক, একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্য সভার আয়োজন করে।

আগামী শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) নাগরিক ঐক্য রাজধানীর ভাটারায় মহাসমাবেশ করবে বলে সভায় জানান মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, তারা অনুমতি চেয়েছেন। যদি না পান, তাহলেও তিনি সমাবেশে যাবেন। সেখানে অন্যান্য দলেরও অংশ নেওয়ার কথা জানিয়ে মান্না বলেন, সেখান থেকে যুগপৎ আন্দোলন হবে।

সরকারকে উদ্দেশ্য করে মান্না বলেন, বাঁধন যতই শক্ত করেছেন ততোই ঢিলে হয়েছে। পত্রিকা বন্ধ করেছেন, টেলিভিশন বন্ধ করেছেন, বিশ্বের সমস্ত জায়গার টকশোতে বাংলাদেশের কথা বলছে। যতই কথা বন্ধ করার চেষ্টা করবেন ততই সামাজিক মাধ্যমে কথা হবে। কথা বন্ধ করতে পারবেন না। কারণ মানুষের মনে ঘৃণা জন্মেছে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাকে এতো ভয় কেন ? সরাসরি সোজাসাপ্টা কথা বলি দেখে। কথা বলতে ভয় করেনি সালাম, রফিক, বরকত, জব্বার। তাদের থেকেই সাহস নিয়েই আমি সরকারের বিরোধিতা করছি।

সরকারের সমালোচনা করে মান্না বলেন, সরকারের যাদের সঙ্গে আত্মার ,বন্ধুত্বের ও স্বামী-স্ত্রীর সম্পর্ক তাদের সাথে সম্পর্কের অবনতি হচ্ছে। সরকার ২০৪১ সাল পর্যন্ত সময় চায়। এতদিন পর্যন্ত ক্ষমতায় থাকবে নাকি ? নির্বাচন কমিশনের ১০ জনের নাম প্রস্তাব করেছে। পত্রিকায় দেখলাম কাদের নাম নির্বাচন কমিশনের প্রস্তাব করেছেন সবাই দেখতে চাই। ওরা (সরকার) বলছে, বলবো না। এ কারণেই বলবে না, ওদের মধ্যে থেকে নাম প্রস্তাব করে রেখা হয়েছে। নামগুলো তারাই (আওমীলীগ) প্রস্তাব করে রেখেছে। কথা খুব স্পষ্ট, নির্বাচন হবেই।

নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, কথা খুব স্পষ্ট। যে কোনো মূল্যে নির্বাচন হবে। সরকার ক্ষমতা ছাড়তে চাইছে না। কিন্তু দলগুলো ক্ষমতায় যাইতে চাচ্ছে। নির্বাচনকালীন সরকার হবে, অন্তর্বর্তীকালীন সরকার। কেউ কেউ বলেন আমরা চাই কেয়ারটেকার সরকার। কেয়ারটেকার মানে তিন মাসের সরকার ?

১২ বছরে এই সরকার যত দুই নাম্বারী (দুর্নীতি) করেছে মুছে ফেলতে পারবে। নির্বাচন কমিশন কি নির্বাচন করেন? নির্বাচন করে ডিসি-এসি-ওসিরা ঠিক কিনা বলেন। নির্বাচনের জন্য ডিসি-এসি-ওসি প্রশাসন ঠিক করতে কতদিন সময় লাগে?

আলোচনা সভায় আরও বক্তব্য দেন -নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, সাধারণ সম্পাদক শহীদুল্লা কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম, জিল্লুর চৌধুরী দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুর রহমান, নাগরিক ছাত্র ঐক্য সভাপতি মোশারফ হোসেন, নাগরিক যুবক ঐক্য সদস্য সচিব স্বপ্না আক্তার প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com