আ'লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে : সাইফুল হক - জনতার আওয়াজ
  • আজ রাত ১০:১৪, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আ’লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে : সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, জুন ১৪, ২০২৪ ১১:৩৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, জুন ১৪, ২০২৪ ১১:৩৮ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
ক্ষমতাসীন আওয়ামী লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৪ জুন) কেন্দ্রীয় শহীদ মিনারে দলের এক সংক্ষিপ্ত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

সাইফুল হক বলেন, ৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী একেবারে ছোট হয়ে এসেছে। প্রশাসনের শক্তিতে দেশ চালাতে গিয়ে মানুষের ভেতর তাদের ক্ষমতার শিকড় আলগা হয়ে গেছে। জবরদস্তি করে ক্ষমতা টিকিয়ে রাখতে তারা মানুষের ভোটের অধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। যে কোনোভাবে ক্ষমতায় থাকতে গিয়ে তারা জুয়াড়িদের মতো দেশ ও জনগণকে বাজি ধরেছে; সবকিছু শেষ করার এক ধরনের পোড়ামাটি নীতি অবলম্বন করেছে।

তিনি আরও বলেন, দেশে জবাবদিহিমূলক গণতান্ত্রিক কোনো সরকার না থাকায় বেনজীর-আজিজ-আনারদের মতো অপরাধীদের জন্ম হতে পারছে। জনগণের প্রতি দায়বদ্ধ কোনো সরকার না থাকায় ১৫-২০টি দুর্বৃত্ত ব্যবসায়ী-মাফিয়া গোষ্ঠী আজ দেশের আর্থিক খাতের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার বিনিময়ে এদের যা খুশি তাই করার সুযোগ দেওয়া হয়েছে। সরকারের সাথে এদের অশুভ আঁতাত দেশকে ক্রমে অকার্যকরী করে তুলছে, নৈরাজ্যের বিস্তার ঘটাচ্ছে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে অবিলম্বে বিরোধী দলসমূহের মধ্যে আরও কার্যকর ঐক্য ও সমগ্র গণতান্ত্রিক আন্দোলন পুনর্গঠনের আহবান জানান সাইফুল হক।

তিনি বলেন, দেশের মানুষের অধিকার ও মুক্তি অর্জনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জনগণের ভালবাসা নিয়ে আগামী দিনগুলোতেও আপসহীন ধারায় তার সংগ্রাম অব্যাহত রাখবে।

সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, কেন্দ্রীয় সংগঠক জামাল সিকদার প্রমুখ।

সমাবেশের পর প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদ, মুক্তিযুদ্ধের শহীদ ও গণতান্ত্রিক আন্দোলনের শহীদসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়; শহীদদের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করা হয়। সাইফুল হকের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন বহ্নিশিখা জামালী, আকবর খান, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, রাশিদা বেগম, এপোলো জামালী, মীর রেজাউল আলম, আইয়ুব আলী, জামাল সিকদার, মো. সালাউদ্দীন প্রমুখ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ