আসলে খালেদা জিয়াকে ভয় পায় এ সরকার : আব্দুর রব - জনতার আওয়াজ
  • আজ রাত ১২:৫২, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আসলে খালেদা জিয়াকে ভয় পায় এ সরকার : আব্দুর রব

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১:৪৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১:৪৬ অপরাহ্ণ

 

সিনিয়র করেসপন্ডেন্ট
বর্তমান সরকারের মতো কেউ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেনি বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।

তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস এ সরকারের আগে কেউ এত বেশি বিকৃত করেনি। সরকার মরতে রাজি ক্ষমতা ছাড়তে রাজি না। কিন্তু যত বড় দলই হোক স্বৈরশাসন কায়েম করে টিকতে পারেনি। ভালোয় ভালো বিদায় না নিলে বিদায়ের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি। ‘উত্তাল মার্চ-১৯৭১ সাল’ শীর্ষক এ আলোচনাসভার আয়োজন করে বিএনপি।

আ স ম আব্দুর রব বলেন, পারলে সরকার দেশের নামটাই পাল্টে ফেলে। কারো অবদান স্বীকার করা হয় না, যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন সেসব মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডারদেরও সম্মান দিচ্ছেন না।

রব বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস এ সরকারের আগে কেউ এত বিকৃত বেশি করেনি। মানুষ হত্যা করেছে। মিথ্যা কল্পকাহিনী দিয়ে সত্য ইতিহাস বিকৃত করছে। মুক্তিযুদ্ধ নিয়ে আর কত ব্যবসা করবেন? আপনারা প্রতি সেকেন্ডে শেখ মুজিবুর রহমানকে হত্যা করছেন। তিনি যা বলেননি তাও বলানোর চেষ্টা করা হয়েছে। প্রজাতন্ত্রকে পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবি করে রব বলেন, খালেদা জিয়াকে চিকিৎসা করার সুযোগ দেননি। তাকে কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। আসলে খালেদা জিয়াকে ভয় পায় এ সরকার।

জাতীয় সরকারের কথা তুলে তিনি বলেন, সরকারকে ক্ষমতা থেকে সরাতে আন্দোলন করতে হবে। এককভাবে নয়, সবাইকে নিয়ে ঐক্যমতের ভিত্তিতে অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য জাতীয় সরকার গঠন করতে হবে। কিন্তু শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে নির্বাচন করতে হবে। তিনি বলেন, আন্দোলনে নেতৃত্বদানকারী দলের নেতৃত্বে জাতীয় সরকার গঠন করতে হবে। আন্দোলনে থাকা সবাইকে নিয়ে সে সরকার গঠিত হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ