ইসলামি মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৩:০১, বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ৯ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ইসলামি মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মার্চ ১৭, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ১৭, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ

 

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পাশাপাশি ইসলামি মানবাধিকার পরিষদের সদস্যও নির্বাচিত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়াও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয় আরব রাষ্ট্র ফিলিস্তিন ও পশ্চিম আফ্রিকার নাইজেরিয়া।

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের পরিষদের (সিএফএম) ৪৯তম অধিবেশনে যোগ দেয়া বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন শুক্রবার এক খুদেবার্তায় বিষয়টি জানিয়েছেন।

উত্তর-পশ্চিম আফ্রিকার দেশ মৌরিতানিয়ার রাজধানী নৌয়াকচটে এ অধিবেশন শুরু হয়। সেখান থেকে আবদুল মোমেন জানান, ওআইসির প্রেসিডেন্ট নির্বাচিত হয় সিএফএমের এবারের অধিবেশনের আয়োজক দেশ মৌরিতানিয়া।

ওআইসির মানবাধিকার পরিষদে বাংলাদেশের পাশাপাশি সদস্য হিসেবে যুক্ত হয় তুরস্ক ও ইরান। ওই পদে বাংলাদেশের প্রার্থী ছিলেন শিপা হাফিজা। স্থানীয় সময় বৃহস্পতিবার শুরু হওয়া দুই দিনব্যাপী সিএফএমে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের নেতৃত্বে অংশ নেয় বাংলাদেশের প্রতিনিধিদল।

অধিবেশনে বক্তব্যকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সংকট মোকাবিলায় ওআইসির সদস্য রাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যকর ভূমিকার ওপর জোর দেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com