উপজেলা পর্যায়ে কোভিড রোগী ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার - জনতার আওয়াজ
  • আজ সকাল ৭:৩৫, বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

উপজেলা পর্যায়ে কোভিড রোগী ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ১২:৪১ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ১২:৪১ অপরাহ্ণ

 

সিলেট প্রতিধিনি

করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকেই নিজের জীবনের ঝুঁকি নিয়ে ডাক্তাররা চিকিৎসা দিয়ে যাচ্ছেন: ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ও স্বাস্থ্য অধিদপ্তর ঢাকার সাবেক অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল বলেছেন, জনগণকে সেবা দেওয়াই হচ্ছে আমাদের মূল লক্ষ। মেডিকেলে আসা রোগীদের সাথে ভালো ব্যবহার করে তাদের সেবা দিতে হবে। কারণ অসুস্থ্য একজন রোগী সুস্থ্য হয়ে উঠতে হলে ডাক্তারের কাছে আসতে হয়। আর একজন ডাক্তারেই রোগীকে ভালো চিকিৎসা দিয়ে সুস্থ্য করে তুলতে পারে। মহামারাী করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকেই নিজের জীবন বাজি রেখে ডাক্তাররা চিকিৎসা দিয়ে যাচ্ছেন। আজ যারা বিসিএস পাশ করে চাকুরীতে যোগ দিয়েছেন তাদেরও জনসেবার লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আর এটা যদি করা সম্ভব হয় তবে চিকিৎসা সেবায় দেশকে ইতিবাচকভাবে বদলানো সম্ভব হবে।

গতকাল (১৫ মার্চ) মঙ্গলবার রাতে নগরীর মির্জাজাঙ্গালস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে সিলেট সিভিল সার্জন অফিস আয়োজিত সায়েন্টিফিক সেমিনারে উপজেলা পর্যায়ে কোভিড রোগী ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার ও ৪২ তম বিসিএস ক্যাডারে নব নিযুক্তদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের সিভিল সার্জন. ডা. এস এম শাহরিয়ার এর সভাপতিত্বে ও সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. স্বপ্নীল সৌরভ রায় এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হিমাংশু লাল রায়, সিলেট বিভাগের রোগ নিয়ন্ত্রন এর সহকারী পরিচালক ডা. মো. নুরে আলম শামীম, সিলেট জেলার ডেপুটি সিভিল সার্জন ও অনুষ্ঠানের আহবায়ক ডাঃ জন্মেজয় দত্ত ।

৪২ তম বিসিএস ক্যাডারে নব নিযুক্তদের নবীন বরণ অনুষ্ঠানে নবীনদের বিভিন্ন দিকনির্দেশনা দেন অতিথিবৃন্দ। সায়েন্টিফিক সেমিনারে উপজেলা পর্যায়ে কোভিড রোগী ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার নিয়েছেন শামসুদ্দিন হাসপাতালের কনসাল্টেন্ট ডাঃ বিনায়ক ভট্টাচার্য ও ডাঃ সাজ্জাদুল হক।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন শামসুদ্দিন হাসপাতালের আর এম ও ডাঃ মিজানুর রহমান, ডা. মো. আব্দুর রহমান, ইউএইএন্ড এফপিও বিশ্বনাথ ও জকিগঞ্জ উপজেলা হেলথ কমপ্লেলক্স কন্সাল্টেন্ট ডা. শেখ কবির আহমদ, রেনেটার জেনারেল ম্যানেজার মো. শাখাওয়াত হোসেন। এছাড়াও সিলেটের ১৩ টি উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিলেট জেলার বিভিন্ন হাসপাতালের কনসাল্টেন্ট ও সদর হাসপাতালের আর এম উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেসে র‌্যাফেল ড্র এর আয়োজন করা হয়। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com