কোরিয়া কমন প্লার্টফর্ম বিসিকে'র নতুন কমিটি গঠন - জনতার আওয়াজ
  • আজ রাত ১:০৩, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

কোরিয়া কমন প্লার্টফর্ম বিসিকে’র নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, মার্চ ৬, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, মার্চ ৬, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ

 

ইয়াসমিন আক্তার
বিশেষ প্রতিনিধি লন্ডন

কোরিয়া প্রবাসী পেশাজীবি, ছাত্র-গবেষক , ব্যবসায়ী , ইপিএস কর্মীসহ সকল প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া ( বিসিকে) যা সকলের নিরলস প্রচেষ্টায় ব্র্যান্ডিং বাংলাদেশের প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে প্রবাসে লাল সবুজের পতাকা তলে ।

প্রতি ২ বসর অন্তর বিসিকে’র নির্বাচন সংঘটিত হয়,কোরিয়া বসবাসরত বিশ হাজার প্রবাসী আগ্রহের কেন্দ্রে থাকে আর নতুন নেতৃত্বের কাছে থাকে প্রবাসীদের বিশাল প্রত্যাশা। কোরিয়া বাংলাদেশীদের কমন প্লার্টফর্ম ‘বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া'(বিসিকে) চতুর্থ কমিটির নির্বাচনে প্রত্যক্ষ ভোটে নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে সরকার জামান নলেজ এবং ফজলুর রহমান মাসুম । সর্বস্তরের প্রবাসী তথা ব্যবসায়ী,পেশাজীবি,ছাত্র ইপি এস কর্মীদের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত নির্বাহী কমিটি অত্যান্ত উৎসবমুখর পরিবেশে দক্ষিণ কোরিয়ার আনসান এর আশিয়ানা রেস্টুরেন্টে দুই বছরের জন্য সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত করেন ।

নব নির্বাচিত সভাপতি সরকার জামান নলেজ এবং সাধারণ সম্পাদক ফজলুর রহমান মাসুম উভয়ে বিসিকের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সভাপতি সরকার জামান নলেজ দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।সাধারণ সম্পাদক ফজলুর রহমান মাসুম সাবেক ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটির সভাপতি এবং ২০০৮ সাল থেকে দক্ষিণ কোরিয়াতে বিভিন্ন সামাজিক কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

কোরিয়া প্রবাসীদের নানা স্বার্থসংশ্লিষ্ট ব্যাপারে এই সংগঠনটি দীর্ঘদিন ভুমিকা রাখার পাশাপাশি দেশে ও নানা কর্মকান্ডে অংশগ্রহন করে থাকে । কোরিয়া প্রবাসীরা আশা করে বিসিকে নতুন নেতৃত্বের মাধ্যমে আরো গতিশীল করবে তাদের সকল কর্ম দক্ষতার মাধ্যমে ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ