গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু - জনতার আওয়াজ
  • আজ সকাল ১০:৫০, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ২:২৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ২:২৭ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১১১ জনে। নতুন শনাক্তের ৭১ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৩ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৯৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৯ হাজার ৪৮৬ জন। দৈনিক শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। যা আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৪১৭ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৬০ হাজার ৮৮৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৪৮টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ১ জন পুরুষ এবং ২ জন ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৮৭ জন এবং নারী ১০ হাজার ৫২৪ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ রয়েছেন।
মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ২ জন, রাজশাহীর ১ জন রয়েছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সরকারি হাসপতালে ২ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৬৬ জন। যা একদিনে মোট শনাক্তের ৭১ দশমিক ২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৮০ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ৯ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ৪ জন শনাক্ত হয়েছেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com