জুম অ্যাপ ব্যবহারে যেসব বিষয়ে হতে হবে সর্তক – জনতার আওয়াজ
  • আজ রাত ১:৩৬, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

জুম অ্যাপ ব্যবহারে যেসব বিষয়ে হতে হবে সর্তক

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, জুলাই ৩, ২০২২ ৮:৪০ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, জুলাই ৩, ২০২২ ৮:৪০ পূর্বাহ্ণ

 

সময়ের জনপ্রিয় ইন্টারনেট অ্যাপগুলোর মধ্যে অন্যতম জুম। বিশেষ করে অতিমারীর সময়ে ওয়ার্ক ফ্রম হোম ও স্কুল-কলেজের অনলাইন ক্লাসের দৌলতে এই অ্যাপটির চাহিদা এখন তুমুল। তবে সম্প্রতি এবার সেই অ্যাপটিকেই টার্গেট করছে হ্যাকাররা।

যদি এই অ্যাপটি আপনার ফোন বা কম্পিউটারে থেকে থাকে তাহলে তা ব্যবহার করে হ্যাকাররা ম্যালওয়ার ইনস্টল করে দিতে পারে। আর তাই এই ব্যাপারে সতর্ক করছেন গুগল প্রজেক্ট জিরোর বিশেষজ্ঞরা।

জানা যাচ্ছে, সম্প্রতি একটি যান্ত্রিক ত্রুটি দেখা গিয়েছে এই অ্যাপে। যার কারণেই ব্যবহারকারীরা বিপদে পড়তে পারেন। অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজ কিংবা আইফোন, সব ক্ষেত্রেই এই আশঙ্কা রয়েছে। এই অ্যাপে ম্যালওয়ার ইনস্টল করার ক্ষেত্রে একটি মেসেজ পাঠানো হচ্ছে। যা দেখে মনে হচ্ছে, এটি অ্যাপ সম্পর্কিত কোনও মেসেজ। কিন্তু তাতেই লুকিয়ে রয়েছে হ্যাকিং সংকেত।

এটি জানার পর অনেকের মনে বড় প্রশ্ন, এই বিপদ থেকে বাঁচার উপায় কী? চলুন দেখে নেওয়া যাক এর থেকে বাঁচার উপায় কী? এই ঝুঁকি থেকে রক্ষা পেতে অ্যাপের সর্বশেষ আপডেট V5.10.0 ডাউনলোড করে নিতে হবে। সেই সঙ্গে কোনও ধরনের সন্দেহজনক লিঙ্ক দেখলে সাবধান থাকতে হবে। তাহলেই এই বিপদকে এড়ানো সম্ভব হবে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ