ডাকটিকিটের সমান বিশ্বের সবচেয়ে ছোট টিভি – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৫০, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ডাকটিকিটের সমান বিশ্বের সবচেয়ে ছোট টিভি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, অক্টোবর ২৮, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, অক্টোবর ২৮, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ

 

যত দিন যাচ্ছে বিশ্বজুড়ে ইলেকট্রনিক ডিভাইসগুলোর স্ক্রিন বড় হচ্ছে। কিন্তু বিশ্বের সবচেয়ে ছোট টেলিভিশন তৈরি করে উল্টো পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে ইলেকট্রনিকস কম্পানি ‘টিনিসার্কিটস’। কম্পানিটি ‘টিনিটিভি’র দুটি নতুন প্রটোটাইপ উন্মোচন করেছে।  

‘টিনিটিভি মিনি’র স্ক্রিনের আকার মাত্র শূন্য দশমিক ৬ ইঞ্চি এবং ‘টিনিটিভি২’-এর স্ক্রিনের আকার এক ইঞ্চি।

টিভিগুলোর আকার ডাকটিকিটের সমান হলেও এগুলো কাজ করবে সম্পূর্ণ আসল টিভির মতো।

ভলিউম এবং চ্যানেল পরিবর্তন করার জন্য টেলিভিশন দুটিতে রয়েছে ঘূর্ণায়মান নব। ডাকটিকিটের আকারের টিভিগুলো চার্জ দিয়ে চালাতে হবে। প্রতি চার্জে এক ঘণ্টা প্লেব্যাক পাওয়া যাবে বলে জানা গেছে।

ব্যবহারকারীরা চাইলে ইউএসবি সি কেবলের মাধ্যমে এটিকে কম্পিউটারের সঙ্গে সংযোগ দিতে পারবে এবং টিনিটিভির মাধ্যমে স্ট্রিম করতে পারবে। এ ছাড়া দুটি টিনিটিভিতেই একটি করে আট গিগাবাইটের মাইক্রোএসডি কার্ড ইনস্টল করা রয়েছে, যাতে ১০ থেকে ৪০ ঘণ্টার বেশি ফুটেজ সংরক্ষণ করা যাবে। ব্যবহারকারীরা চাইলে কম্পিউটারে সংযোগ দিয়ে এতে পছন্দমতো ভিডিও লোডও করতে পারবে।

টিনিসার্কিটস তাদের টিভি দুটির জন্য একটি ইনফ্রারেড রিমোটও তৈরি করেছে, যা ব্যবহারকারীরা চাইলে আলাদা কিনে ব্যবহার করতে পারবেন। রিমোটটি টিভি চালু, ভলিউম পরিবর্তন এবং ভিডিও/চ্যানেল পরিবর্তন করতে পারবে।

টিনিটিভি দুটি টিনিসার্কিটসের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট কেন বার্নস তৈরি করেছেন। কম্পানিটি যুক্তরাষ্ট্রের ওহাইওতে অবস্থিত। ছোট ইলেকট্রনিকসের কম্পানিটি ২০১২ সালে টিনিডুইনো প্রজেক্ট নামে একটি ক্ষুদ্র কম্পিউটার প্রসেসর চালু করেছিল।

টিনিটিভি-২ কালো এবং ধূসর রঙের মিশ্রণে এবং টিনিটিভি মিনি সম্পূর্ণ কালো রঙে পাওয়া যাবে। কিকস্টার্টারের মাধ্যমে কিনলে এগুলোর দাম পড়বে ৪৯ মার্কিন ডলার। দুটি টিভিরই স্বচ্ছ সংস্করণ পাওয়া যাবে, যার দাম ৫৯ ডলার। এ ছাড়া ইনফ্রারেড রিমোটের জন্য অতিরিক্ত ১০ ডলার গুনতে হবে।  

ডিভাইসটি বর্তমানে কিকস্টার্টার প্রচারণার অংশ হিসেবে রয়েছে, যেখানে কম্পানিটি এখন পর্যন্ত এক লাখ ২৮ হাজার ৬৪০ মার্কিন ডলার সংগ্রহ করেছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com