তথ্য সংগ্রহে শরীয়তপুরে জিল্লুর রহমানের নিজের গ্রামের বাড়িতে পুলিশ – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:৫০, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

তথ্য সংগ্রহে শরীয়তপুরে জিল্লুর রহমানের নিজের গ্রামের বাড়িতে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, ডিসেম্বর ২৩, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, ডিসেম্বর ২৩, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ

 

তথ্য সংগ্রহে শরীয়তপুরে নিজের গ্রামের বাড়িতে পুলিশ গিয়েছিল বলে জানিয়েছেন জনপ্রিয় টকশো ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক ও পরিচালক জিল্লুর রহমান। তার কাজ বাধাগ্রস্ত করতে এবং পরিবার ও প্রতিবেশীদের ভয় দেখানোর উদ্দেশেই পুলিশ এমন কাজ করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

জিল্লুর রহমানের বাড়ি গোসাইরহাট উপজেলার জুসিরগাঁও গ্রামে। আজ বৃহস্পতিবার রাতে নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে করা এক পোস্টে তিনি এসব তথ্য জানান।

জিল্লুর রহমান তার ফেসবুক পোস্টে লেখেন, জেনে অবাক হয়েছি, শরীয়তপুরে আমার পৈতৃক (গ্রামের) বাড়িতে আজকে পুলিশের একটি দল আমার সম্পর্কে ‘তথ্য সংগ্রহ’ করতে গিয়েছিল। আমি ঢাকায় থাকি, সহজেই খুঁজে পাওয়া যায় এমন একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেলে প্রতিদিন একটি টকশো (তৃতীয় মাত্রা) করি। ঢাকায় একটি অফিসও আছে।

তিনি আরও লেখেন, কোনো তথ্য প্রয়োজন হলে পুলিশ আমার এখানে আসতে পারত কিংবা টেলিফোনে যোগাযোগ করতে পারত। তা না করে, তারা আমার পৈতৃক বাড়িতে গেছে। যা আমার এলাকার লোকজন এবং আমার আত্মীয়স্বজনের জন্য খুবই অস্বস্তির কারণ হয়েছে।

তিনি দাবি করেন, স্পষ্টতই এর উদ্দেশ্য ছিল আমাকে, আমার পরিবার এবং প্রতিবেশীদের ভয় দেখানো; একজন অ্যাঙ্কর হিসেবে এবং যে থিঙ্ক ট্যাঙ্ক (সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ, সিজিএস)-এর সঙ্গে আমি জড়িত, আমার সেসব কাজকে বাধাগ্রস্ত করা।

জিল্লুর রহমান তার পোস্টে লেখেন, এটি কেবল একটি শোচনীয় কাজই নয়, আমার কণ্ঠকে স্তব্ধ করার জন্য পুলিশকে ব্যবহার করা হচ্ছে দেখতে পাওয়াটা গভীরভাবে হতাশাজনকও। আমি সরকারকে এই ধরনের কর্মকাণ্ডের তদন্ত করতে এবং ভবিষ্যতে এ জাতীয় ঘটনা বন্ধের আহ্বান জানাচ্ছি। এ ধরনের পদক্ষেপ কেবল একজন বিবেকবান নাগরিক হয়ে থাকবার এবং কথা বলার জন্য আমার সংকল্পকেই শক্তিশালী করবে।

এ বিষয়ে জানতে চাইলে গোসাইরহাট থানার ওসি আসলাম সিকদার বলেন, ‘বিট পুলিশিং কার্যক্রমের লক্ষ্যে আমরা সব এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের ও এলাকার ভাড়াটিয়া, চোর, মাদক কারবারিদের তালিকা তৈরি করছি। এ তালিকা করার জন্য আমরা এলাকার প্রতিটি বাড়িতে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘ওই এলাকার বিট পুলিশের কর্মকর্তা এসআই মতিয়ার গতকাল ইদুলপুর ইউনিয়নের জুসিরগাঁও এলাকায় জিল্লুর রহমানের বাড়িতে গিয়েছিল।’

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com