দিনাজপুরের লাগামহীন মুল্যবৃদ্বির প্রতিবাদে ঠিকাদারদের মানববন্ধন কর্মসুচী পালন - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৭:০৩, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দিনাজপুরের লাগামহীন মুল্যবৃদ্বির প্রতিবাদে ঠিকাদারদের মানববন্ধন কর্মসুচী পালন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ

 

দিনাজপুর প্রতিনিধি – নির্মান সামগ্রী লাগামহীন মুল্যবৃদ্বির প্রতিবাদে মানব বন্ধন করেছে দিনাজপুরের সর্বস্তরের ঠিকাদাররা। লাগামহীন মুল্যবৃদ্বির কারনে দরপত্রের সিডিউল অনুযায়ী কাজ করতে গিয়ে ঠিকাদার প্রতিষ্টানগুলো চরম আর্থিক ক্ষতির সন্মুখীন হওয়ায় ৫ দফা বাস্তবায়নের দাবী জানিয়েছে।

দিনাজপুর এলজিইডি কার্যালয়ের সামনে ১৫ মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় সকল ঠিকাদারবৃন্দ দিনাজপুর ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন করে স্থানীয় ঠিকাদাররা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কোভিড-১৯ মোকাবেলাসহ বর্তমান বাজারে নির্মাণ সামগ্রীর লাগামহীন ঊর্ধ্বগতি আমাদেরকে নিঃস্ব করে ফেলেছে। তাদের দাবী সিন্ডিকেটের কারনে দেশে রড, সিমেন্ট, বিটুমিনসহ নির্মান সংশ্লীষ্ট সকল পণ্যের দাম লাগামহীন ভাবে বৃদ্ধি করা হয়েছে।

তাঁরা বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের দরপত্রের মাধ্যমে পাওয়া কাজগুলো পূর্ব নির্ধারিত মূল্যে তুলতে গেলে আমরা দেউলিয়া হয়ে যাব। আমাদের পরিবার বাঁচাতে নির্মাণসামগ্রীর মূল্য কমাতে আমরা প্রধানমন্ত্রীর সাহায্য চাই। এ সময়ে তারা দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলীর মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধসহ ৫ দফা দাবি সম্বলিত একটি আবেদন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর প্রেরণ করেন।

৫দফা দাবীর মধ্যে রয়েছে ব্যবসায়ীদের মত ঠিকাদারদের প্রনোদনা প্রদান ও সরকার প্রধানের সাথে অলোচনার ব্যবস্থা,চলমান কাজ হতে আয়কর কর্তন সর্ম্পূন্ন বিলুপ্ত করতে হবে,কোভিড-১৯ ও নির্মান সামগ্রীর অস্বাভাবিক মুল্যবৃদ্ধিতে ক্ষতিগ্রস্থ ঠিকাদাদের ক্ষতিপুরন প্রদান,অসমাপ্ত সকল কাজের পুন:দর পরিবর্তন করে বর্তমান বাজার অনুযায়ী দর প্রদান করে সংশোধিত চুক্তিনামা প্রদান ও যে সমস্ত নির্মান কাজ যতটুকু হয়েছে তার ভিত্তিতে চুড়ান্ত বিল প্রস্তুত করে নিরাপত্তা জামানতসহ বিল প্রদান করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কৃত্তি এন্টারপ্রাইজের স্বতাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার বিশ্বনাথ আগরওয়ালা, ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি রফিকুল ইসলাম সোনা, মেসার্স এম রহমান ট্রেডার্স এর স্বত্বাধিকারী নাজির হোসেন, ঠিকাদার ওয়াসি আহমেদ,মিজানুর রহমান, কাজী মাহমুদ হোসেন লিটু, মাসুদ রানা, মোজাফ্ফর হোসেন, সৈয়দ সায়েম হোসেন, মো: রুবেল, সৈয়দ সায়েম আহম্মেদ মিঠু, মো: রোস্তম আলী, মাহাবুব হোসেন, আরিফ, রিপন, হারুন, কামরুল হাসান, মো: মাহিবুল ইসলাম, মো: ইসাহাক আলী প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ