‘নতুন এক বাঘ আসছে’ – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:০৮, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

‘নতুন এক বাঘ আসছে’

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০২২ ৭:৩১ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০২২ ৭:৩১ পূর্বাহ্ণ

 

গায়ানার প্রভিডেন্স পার্ক স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ৯ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। টস হেরে ব্যাট করতে নেমে সফরকারীদের সামনে ১০৯ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। ১ উইকেট হারিয়ে ১৭৬ বল হাতে রেখে বিশাল জয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ।

শুরুতে বোলারদের দারুণ বোলিং। স্পিনাররা উইকেট নেন নিয়মিত বিরতিতে। এতে ওয়েস্ট ইন্ডিজকে অল্প রানে গুটিয়ে দেওয়া যায়। পরে ব্যাটাররাও খেলেন দেখেশুনে। ব্যাট-বলের এমন পারফরম্যান্সে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা।

এদিন বল হাতে নজর কেড়েছেন স্পিনাররা। বিশেষ করে টি-টোয়েন্টিতে দারুণ পারফরমার নাসুম আহমেদ। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এসে উইকেটের দেখা পান তিনি। টপ অর্ডারের ৫ ব্যাটারের তিনজনকেই ফেরান নাসুম। এদের মধ্যে দুজনকে সরাসরি বোল্ড করে দেন।

তার ১০ ওভারে ৪টি মেইডেনসহ মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করেন নাসুম। মূলত নাসুমের এই দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

যথারীতি ম্যাচসেরার পুরস্কারই গেল নাসুম আহমেদের ঝুলিতেই। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই এমন কীর্তি গড়ে দেখালেন, ধারাভাষ্যকার ড্যারেন গঙ্গা জিজ্ঞেস করলেন কেমন অনুভূতি হচ্ছে? লাজুক হাসিতে এই স্পিনার বলেন, ‘আ নিউ টাইগার ইজ কামিং (নতুন এক বাঘ আসছে)’।

নাসুমের পাশে থাকা লজিস্টিকস ম্যানেজার ও সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল বিষয়টি ভালোভাবে বুঝিয়ে দেন গঙ্গাকে। তিনি যোগ করেন, ‘উদযাপনের মানে হলো ‘আ নিউ টাইগার ইজ কামিং’… এটা হলো ‘T’ (হাত দিয়ে দেখিয়ে), টি-তে টাইগার, এটিই ওই উদযাপন।’

পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে নাসুম বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি খুব রোমাঞ্চিত ছিলাম। প্রথম ওয়ানডেতে উইকেট পাইনি। পরের ম্যাচে যেন উইকেট পাই। ওরকমভাবেই আমি জায়গায় বল রাখার চেষ্টা করছি। উইকেটে যে সুবিধা ছিল, তা কাজে লাগানোর চেষ্টা করেছি।’

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com