নতুন নির্বাচন কমিশনার গঠনে ১০ নাম চূড়ান্ত করল সার্চ কমিটি - জনতার আওয়াজ
  • আজ রাত ৩:২৬, শুক্রবার, ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নতুন নির্বাচন কমিশনার গঠনে ১০ নাম চূড়ান্ত করল সার্চ কমিটি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, ফেব্রুয়ারি ২৩, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, ফেব্রুয়ারি ২৩, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

নতুন নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে ১০ জনের নাম চূড়ান্ত করেছে রাষ্ট্রপতির করা অনুসন্ধান (সার্চ) কমিটি। আগামী ২৪ ফেব্রুয়ারি বিকালে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে নাম হস্তান্তর করবে সার্চ কমিটি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক শেষে এ কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এদিন বিকাল সাড়ে ৪টায় সপ্তম ও শেষ বৈঠকে বসে সার্চ কমিটি। সার্চ কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ১০ জনের নাম চূড়ান্ত করেছে অনুসন্ধান কমিটি। আগামী ২৪ ফেব্রুয়ারি গণভবনে গিয়ে কমিটি এই তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেবেন।

গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি বিশিষ্টজনদের মতামত নেয় সার্চ কমিটি। দুদিনের সভায় অধ্যাপক, গণমাধ্যমের শীর্ষ পর্যায়ের ব্যক্তি, সরকারি সাবেক কর্মকর্তা এবং সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তা, পেশাজীবী সংগঠনের নেতারাসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

এসব বৈঠকে সার্চ কমিটির কাছে প্রস্তাবিত ৩২২টি নাম প্রকাশ করা হয়। ১৪ ফেব্রুয়ারি রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এসব নামের তালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, অনুসন্ধান কমিটির প্রস্তাবিত ১০ জন থেকে একজন প্রধান নির্বাচন কমিশনার ও চার জন নির্বাচন কমিশনার নিয়োগ দেবেন রাষ্ট্রপতি। গঠিত হবে নতুন নির্বাচন কমিশন। যে কমিশন আগামী দ্বাদশ সংসদ নির্বাচনসহ অন্যান্য নির্বাচন পরিচালনা করবে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ