নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন এবং উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত - জনতার আওয়াজ
  • আজ সকাল ১০:৪০, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন এবং উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:৩৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:৩৫ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক,দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র্যাং কিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির আইকিউএসি বিভাগ দুইদিনব্যাপী “ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন এবং উন্নয়ন কর্মশালা স্প্রিং ২০২২” এর আয়োজন করে। বর্তমান মহামারী পরিস্থিতির কারণে, ওরিয়েন্টেশন প্রোগ্রামটি যুম এর মাধ্যমে অনলাইনে পরিচালিত হয় । ওরিয়েন্টেশন প্রোগ্রামে ষোলটি ডিপার্টমেন্টের নতুন অনুষদের সদস্যরা উপস্থিত ছিলেন।
ওরিয়েন্টেশন কর্মশালাটি আইকিউএসি পরিচালক, প্রফেসর ডঃ নাজমুন নাহারের স্বাগত বক্তব্য দিয়ে শুরু হয়েছিল। এনএসইউর প্রো-ভাইসচ্যান্সেলর প্রফেসর ডঃ এম. ইসমাইল হোসেন, নতুন ফ্যাকাল্টি সদস্যদের স্বাগত জানায় এবং শিক্ষাদানে নীতিশাস্ত্রের ধারণাগুলি নিয়ে আলোচনা করেন। তিনি এনএসইউতে এই ধরণের ওরিয়েন্টেশন ওয়ার্কশপ আয়োজনের জন্য আইকিউএসি দল কর্তৃক প্রয়াসের প্রশংসা করেন।
স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্স, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিকাল সায়েন্সেস, স্কুল অব হিউম্যানিটিস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এবং স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের সম্মানিত ডিনগণ কর্মশালায় উপস্থিত ছিলেন এবং তাঁরা নিজ নিজ স্কুলের কথা বলেন ও ফ্যাকাল্টি প্রশিক্ষণ কর্মসূচির গুরুত্ব নিয়ে আলোচনা করেন।
দুই দিনের ওয়ার্কশপে, এনএসইউর প্রশাসনিক নিয়মকানুন, শিক্ষা এবং গবেষণা দর্শন, কার্যকর পাঠদান এবং মূল্যায়নপদ্ধতি, ফলাফল ভিত্তিক শিক্ষা (ওবিই) এবং অন্যান্য বিষয় নিয়ে বিভিন্ন অধিবেশন পরিচালিত হয়।এছাড়াও, এনএসইউতে গ্রন্থাগার সংস্থান এবং চিকিৎসা ও মনস্তাত্ত্বিক পরিসেবাগুলির ব্যবহার সম্পর্কে একটি বিশেষ অধিবেশন ছিল। অনুষ্ঠানটি আইকিউএসি-র পরিচালক এবং সমন্বয়কারীদের কাছ থেকে ধন্যবাদ জ্ঞ্যাপনের মধ্য দিয়ে শেষ হয়েছিল। অংশগ্রহণকারীরা এরুপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজনের জন্য এনএসইউ কর্তৃপক্ষ এবং আইকিউএসিকে সাধুবাদ জানায়।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com