নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘গ্রাজুয়েট ল সিম্পোজিয়াম, স্প্রিং ২০২২’ - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৩:৪৫, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘গ্রাজুয়েট ল সিম্পোজিয়াম, স্প্রিং ২০২২’

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ১২:৪২ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, মার্চ ১৩, ২০২২ ১২:৪২ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ গত বছর থেকে বাংলাদেশের সকল আইন শিক্ষার্থীদের জন্য আইন বিষয়ক গবেষণা ও লিখালিখি মূলক অনুষ্ঠানের আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় এই বছর দেশের সকল আইনের স্নাতোকত্তর শিক্ষার্থীদের জন্য আয়োজিত হলো ‘গ্রাজুয়েট ল সিম্পোজিয়াম, স্প্রিং ২০২২’। ১০ ই মার্চ, ২০২২ এ অনুষ্ঠানের চূড়ান্ত পর্ব আয়োজিত হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মুট কোর্ট রুমে এবং আইন বিভাগের ফেইসবুক পেইজের মাধ্যমে তা সরাসরি সম্প্রচার করা হয়।
জানুয়ারি থেকে প্রতিযোগিতার জন্য বিভিন্ন আইনি গবেষণামূলক পত্র জমা নেওয়া শুরু হয়েছিল এবং সারা দেশ থেকে অংশগ্রহণকারী সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা আইনের বিভিন্ন বিষয়ের উপর তাদের গবেষণা পত্র জমা দিয়েছিলেন। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষকদের একটি কমিটি এই সকল গবেষণা পত্র গুলো মূল্যায়ন করেন এবং সম্মানিত বিচারকদের সামনে উপস্থাপনের জন্য ৪ টি গবেষণা পত্র চূড়ান্তভাবে বাছাই করেন। শিক্ষার্থীরা গবেষণা পত্র উপস্থাপনের পর বিচারকরা প্রতিযোগীদের উপস্থাপনা সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন এবং ভবিষ্যতে গবেষণার মান উন্নয়েনের জন্য বিভিন্ন দিক্ নির্দেশনা প্রদান করেন। বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. রুমানা ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক ও ডিন তাপস কুমার দাস এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ খালিদ রহমান। অনুষ্ঠানটির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুর রব খান এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. এম. ইসমাইল হোসেন। অনুষ্ঠানটির শুরুতে বক্তব্য রাখেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. মোঃ রিজওয়ানুল ইসলাম। অনুষ্ঠানে অংশগ্রহণকারী, বিজয়ী এবং বিশিষ্ট অতিথিদের ধন্যবাদ জানান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক মিস নাসমিন জাবিন নূর।
গ্রাজুয়েট ল সিম্পোজিয়ামে শীর্ষ ৩ বিজয়ী ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবিহা মেহজাবীন ঐশী (চ্যাম্পিয়ন), পূজা পাল (প্রথম রানার্সআপ) এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের নাজিফা তাবাসসুম রাইসা (দ্বিতীয় রানার্সআপ) । নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগ মূলত বাংলাদেশের সকল আইন শিক্ষার্থীদের আইনি গবেষণার জন্য উৎসাহ প্রদান এবং গবেষণার গুরত্ব বুঝানোর লক্ষ্যে এরকম অনুষ্ঠানের আয়োজেন করে আসছে।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অনুষ্ঠানটি সফলভাবে পরিচালনার জন্য ট্রাস্টি বোর্ডের মাননীয় সকল সদস্য, মাননীয় উপাচার্য, মাননীয় উপ-উপাচার্য, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, মাননীয় বিচারকবৃন্দ, আইন বিভাগের সকল পূর্ণকালীন শিক্ষক এবং টিচিং অ্যাসিস্ট্যান্টদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অদূর ভবিষ্যতে এই অনুষ্ঠানটি নিয়মিতভাবে আয়োজন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ