নির্বাচন কমিশন গঠনকে সরকারের ক্ষমতা আঁকড়ে থাকার ‘নয়া মিশন: আসম রব - জনতার আওয়াজ
  • আজ রাত ১:২৭, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নির্বাচন কমিশন গঠনকে সরকারের ক্ষমতা আঁকড়ে থাকার ‘নয়া মিশন: আসম রব

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

আইনি মারপ্যাঁচের নতুন মোড়কে নির্বাচন কমিশন গঠনকে সরকারের ক্ষমতা আঁকড়ে থাকার ‘নয়া মিশন’ বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন মন্তব্য করে তিনি বলেন, নতুন নির্বাচন কমিশন নূরুল হুদার ব্যর্থ কমিশনেরই প্রতিচ্ছবি। অনুগ্রহভাজন এক আমলার নেতৃত্বাধীন এই ধরনের কমিশন দিয়ে সরকার ক্ষমতা ধরে রাখার আরেকটি বলয় সৃষ্টি করেছে মাত্র।

নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংসস্তূপে পরিণত করার জন্য দায়ী ‘হুদা কমিশন’ এর সচিবকে এবার নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়ায় প্রমাণ হয়, সরকার নির্বাচন কমিশনকে আগের মতোই অনুগত রাখতে ইচ্ছুক।

রব বলেন, অতীতে প্রমাণ হয়েছে এই ধরনের কমিশনকে নির্বাচনকালীন সময়ে অসাংবিধানিকভাবে নিয়ন্ত্রণ করার অপকৌশলে সরকার সিদ্ধহস্ত। এরই ধারাবাহিকতায় নবগঠিত নির্বাচন কমিশনকে সরকার নির্বাহী বিভাগের ‘আত্তীকৃত’ প্রতিষ্ঠান হিসেবে ব্যবহার করবে বলে আশঙ্কা দেশবাসীর।

তিনি বলেন, দলীয় সরকারই ভোটাধিকার প্রয়োগ ও নির্বাচনের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সুতরাং জনগণের ভোটাধিকার, গণতন্ত্র এবং নির্বাচন প্রশ্নে নির্বাচন কমিশন অনেক গৌণ হয়ে পড়েছে। রাষ্ট্র মেরামতের প্রয়োজনে দেশ ও জাতির স্বার্থে ‘জাতীয় সরকার’ গঠন প্রক্রিয়া নিয়ে অবিলম্বে আলোচনা শুরু করার আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ