নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান গ্রেপ্তার - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:২৬, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ

 

নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খানকে (৪৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার (২ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে শহরের কলেজপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার বিকেলে নোয়াখালী জেলা শহরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সামনের সড়কে পুলিশের কর্তব্য কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ককটেল নিক্ষেপের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে নোয়াখালী প্রেসক্লাব চত্তরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও অঙ্গসংগঠনসমূহের ২৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ১০০-১৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করে পুলিশ। সুধারাম মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মোজাফফর আলী বাদী হয়ে গতকাল বুধবার রাতে এ মামলা করেন।

পুলিশ সূত্র জানায়, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনের রাস্তায় বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠন যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মী রাস্তায় অবরোধ করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকার বিরোধী উসকানীমূলক শ্লোগান দেয়। এতে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরবর্তীতে সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করতে বলে। কিন্তু বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের কথা না শুনে পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে লাঠিসোটা নিয়ে আক্রমণ করে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলায় ৩ পুলিশ সদস্য আহত হন। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এ ঘটনায় পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খানকে গতকাল দিবাগত রাত তিনটার দিকে শহরের কলেজপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে। আজ বৃহস্পতিবার দুপুরে তাকে নোয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যডভোকেট আবদুর রহমান নুরুল আমিন খানের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মূলত দ্রব্য মূল্যের উর্ধ¦গতির প্রতিবাদে আয়োজিত গতকালের অনুষ্ঠানে মিছিল নিয়ে আসাটাই তার অপরাধ। তিনি অভিযোগ করে বলেন,পুলিশ এখন কাউকে গ্রেপ্তার করতে কোনো কারণ লাগে না। সে ঘটনার সাথে জড়িতই ছিলো না। সে ছিলো সভামঞ্চে অথচ তাকে গ্রেপ্তার করা হলো।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, গতকাল বিকেলে বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় একজন এসআইসহ তিন পুলিশ সদস্য ইটের আঘাতে আহত হন। আহত এসআই বাদী হয়ে থানায় মামলা করেছেন। ওই মামলা যুবদলের সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com