ফুটবল খেলা কে কেন্দ্র করে ইন্দোনেশিয়ায় নিহত ১৭৪, আহত ১৮০ – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৩২, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ফুটবল খেলা কে কেন্দ্র করে ইন্দোনেশিয়ায় নিহত ১৭৪, আহত ১৮০

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, অক্টোবর ২, ২০২২ ৯:৫৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, অক্টোবর ২, ২০২২ ৯:৫৬ অপরাহ্ণ

 

ইন্দোনেশিয়ায় ঘরোয়া ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ১৮০ জন। এ ঘটনায় ক্ষমা চেয়েছে ইন্দোনেশীয় সরকার। এমন ভয়াবহ ট্রাজেডি কেন ঘটলো সে বিষয়ে যথাযথ তদন্ত এবং এতে ভুক্তভোগীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছে দেশটি।

ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুব মন্ত্রী জয়নুদিন আমালি স্থানীয় সম্প্রচারমাধ্যম কমপাসকে বলেছেন, এ ঘটনার জন্য আমরা দুঃখিত… এটি আমাদের ফুটবলকে এমন সময়ে ‘আহত’ করেছে, যখন সমর্থকরা স্টেডিয়ামে গিয়ে ফুটবল ম্যাচ দেখতে পারেন।

তিনি বলেন, আমরা ম্যাচের আয়োজন ও সমর্থকদের উপস্থিতি পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করবো। আমরা কি ম্যাচে সমর্থকদের উপস্থিতি আবারো নিষিদ্ধ করার দিকে যাবো? সেটাই আলোচনা হবে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলা কেন্দ্র করে একটি স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৮০ জন। শনিবার আরেমা এফসি এবং পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন এ ঘটনা ঘটে। প্রিয় দল হেরে যাওয়ায় কয়েক হাজার মানুষ মাঠে অবস্থান নেন। এই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস ছুড়লে সবাই হুড়োহুড়ো করে স্টেডিয়াম থেকে বের হওয়ার চেষ্টা করেন। এসময় পদদলিত হয়ে, অক্সিজেনের অভাবে অনেকে মারা যান।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com