ফেসবুকে কেন কমলো ফলোয়ার, জানেন কি? – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:১৬, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ফেসবুকে কেন কমলো ফলোয়ার, জানেন কি?

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, অক্টোবর ১২, ২০২২ ৪:০৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, অক্টোবর ১২, ২০২২ ৪:০৪ অপরাহ্ণ

 

মঙ্গলবারও সব ঠিকঠাক ছিল। বুধবার (১২ অক্টোবর) সকালেই ঘটলো বিপত্তি। ফেসবুক ব্যবহারকারীরা ঘুম থেকে উঠেই দেখতে পান তাদের ফলোয়ারের সংখ্যা তলানিতে। যাদের লাখ লাখ ফলোয়ার ছিল তাদের সংখ্যাটা ১০ হাজারের নিচে। এমনকি যাদের ফলোয়ার পাঁচ হাজার ছিল, তাদেরটাও কমেছে । 

খোদ ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের ফলোয়ার কমেছে। কয়েক মিলিয়ন ফলোয়ার ছিল তার। এখন ৯৯২৩ জন ফলোয়ার অবশিষ্ট রয়েছে। 

ফেসবুকে ফলোয়ারের সংখ্যা কমে যাওয়ার বিষয়টি বুধবার বাংলাদেশের ব্যবহারকারীদের নজরে এসেছে। কিন্তু বিভিন্ন দেশের ফেসবুক ব্যবহারকারীদের ফলোয়ার কমেছে কয়েকদিন আগেই। 

ঠিক কী কারণে ফলোয়ারে সংখ্যা কমেছে এ নিয়ে মুখ খোলেনি ফেসবুক তথা মেটা। তাই জানা যায়নি সঠিক কারণ। তবে অনেকেই বলেছেন এটা একটা বাগ বা ক্রুটি। কেউবা বলছেন ফেসবুক ফেক বা পেইড ফলোয়ার কামাতে সাড়াশি অভিযান পরিচালনা করছে।

মার্কিন গণমাধ্যম নিউজউইক এক প্রতিবেদনে বলছে, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের কয়েকটি বড় মিডিয়ার ফেসবুক অ্যাকাউন্ট উল্লেখযোগ্য সংখ্যক ফলোয়ার হারিয়েছে। গত সোম ও মঙ্গলবার প্রতিষ্ঠানগুলোর ফলোয়ারের সংখ্যা আকস্মিকভাবে কমেছে।

এরমধ্যে নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট, দ্য হিল, ইউএস টুডে, নিউইয়র্ক পোস্ট ও নিউজইউক রেকর্ডসংখ্যক ফলোয়ার হারিয়েছে।
 
ইউএসএ টুডে গত সোমবার হারিয়েছে ১৩৭২৩ এবং মঙ্গলবার হারিয়েছে ১১৩৯২ জন ফলোয়ার। অপরদিকে নিউইয়র্ক টাইমস গত সোমবার হারিয়েছে ৬,২২৫ জন ও মঙ্গলবার হারিয়েছে ৪,৯৪৪ জন ফলোয়ারকে।

একই ভাবে সোমবার নিউইয়র্ক পোস্ট হারিয়েছে ৮২০০ জন ও পরের দিন ৪৩৭৮ জন ফলোয়ার হারিয়েছে। সোমবার ওয়াশিংটন পোস্ট তাদের ফলোয়ার হারিয়েছে ৫,৮০৪ জন এবং পরের দিন আরও ৪,৩৩৭ হারিয়ছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com