বাংলাদেশের বোলিং তোপে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৩২, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশের বোলিং তোপে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মে ৩, ২০২৪ ৮:২৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মে ৩, ২০২৪ ৮:২৫ অপরাহ্ণ

 

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের প্রস্তুতি সারতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটিতে আজ মাঠে নেমেছে দুই দল। সফরকারীদের বিপক্ষে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগারদের অধিনায়ক নাজমুল শান্ত। আর বল হাতে লাল-সবুজের দলকে দুর্দান্ত শুরু এনে দিয়েছিলেন টাইগাররা, সফরকারীদের স্কোরবোর্ডে ৪১ রান যোগ না হতেই ৭ উইকেট তুলে নিয়েছিলেন তাসকিন আহমেদ-সাইফউদ্দীনরা। তবে শুরুর এই ধাক্কা সামলে আবার ম্যাচে ফিরেছে জিম্বাবুয়ে।

ওয়েলিংটন মাসাকাদজা ও ক্লাইভ মাদান্দের ৭৫ রানের জুটিতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে রানের সংগ্রহ গড়ে সিকান্দার রাজার দল।

বল হাতে টাইগারদের হয়ে ইনিংসের শুরু করেছিলেন শরিফুল ইসলাম। টাইগার বোলারের করা প্রথম বলেই চার মেরেছিলেন সফরকারীদের অভিষিক্ত ওপেনার জয়লর্ড গাম্বি। শরিফুলের করা সেই ওভার থেকে স্কোরবোর্ডে ওঠেছিল ৮ রান।

তবে এরপর আর উদ্বোধনী জুটি বাড়তে দেননি মেহেদী। নিজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই তিনি বোল্ড করেছেন আরভিনকে। এরপর ম্যাচের পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন সাইফউদ্দীন। জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচ দিয়েই ১৮ মাসের বিরতি কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন সাইফ। চোতমুক্ত হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে নিজের করা প্রথম ওভারেই উইকেটের দেখা পেয়েছেন টাইগার এই অলরাউন্ডার।

এরপর ষষ্ঠ ওভারের প্রথম বলেই রান আউট হয়ে সাজঘরে ফিরেন ব্রায়ান বেনেট। ওভারের প্রথম বলে বেনেট রান আউট হওয়ার পর মেহেদীর করা দ্বিতীয় বলেই আউট হন সফরকারীদের অধিনায়ক সিকান্দার রাজা। লিটনের মুঠোবন্দী হয়ে শূন্য রানেই ফিরেন তিনি।

এরপর সপ্তম ওভারের প্রথম দুই বলেই সফরকারীদের দুই ব্যাটারকে সাজঘরের পথ দেখান তাসকিন। এরপর সাইফউদ্দীন আরও এক উইকেট তুলে নিলে ৮ ওভার শেষ না হতেই ৭ উইকেট হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা।

এদিকে দ্রুত ৭ উইকেট হারানোর পর জিম্বাবুয়ের হাল ধরেন মাসাকাদজা এবং মাদান্দে। টাইগার বোলারদের সামলে এ দুজন আজ গড়েছিলেন ৭৫ রানের জুটি। তাসকি-শরিফুলদের দেখেশুনে খেলে রানের চাকা সচল রেখেছেন এ দুজন। ১৮.৩ ওভারের সময় মাদান্দে ৪৩ রান করে তাসকিনের বলে বোল্ড হলেও জিম্বাবুয়ের দলীয় রান তখন ১১৬। এরপর শেষ পর্যন্ত অল আউট হওয়ার আগে ১২৪ রানের গড়েছে সফরকারীরা। স্বাগতিকদের হয়ে আজ সর্বোচ্চ ৩টি করে উইকেট নিয়েছেন তাসকিন এবং সাইফউদ্দীন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com