ভোট বর্জনে জনগণ জানিয়েছে আ'লীগকে তারা চায় না : এবি পার্টি - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৭:৫৬, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ভোট বর্জনে জনগণ জানিয়েছে আ’লীগকে তারা চায় না : এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জানুয়ারি ৮, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জানুয়ারি ৮, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
৭ জানুয়ারির নির্বাচন নামক প্রহসনকে ‘গণতন্ত্র হত্যা’ হিসেবে অভিহিত করে প্রতিবাদে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

সোমবার (৮ জানুয়ারি) বিকেল ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সংক্ষিপ্ত সমাবেশে এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, দেশের মানুষ এই ফ্যাসিবাদের ভয়ে আজ কোনো কথা বলতে সাহস পায় না। তারা চিন্তা করতেও ভয় পাচ্ছে, কখন সে নির্যাতনের শিকার হয়। এটাই ফ্যাসিবাদের বৈশিষ্ট্য। ভয় সৃষ্টির মাধ্যমেই ফ্যাসিস্ট সরকার আমাদের মাথায় চেপে বসেছে। এই স্বৈরাচার হঠাতে সবাইকে কথা বলতে হবে, মাঠে আন্দোলনে ভূমিকা রাখতে হবে। অবৈধ এই সরকারের পদত্যাগ না করা পর্যন্ত, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

সমাবেশ থেকে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, ৭ জানুয়ারি জনগণ স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে আওয়ামী লীগকে তারা আর চায় না। আমরা ধারণা করতাম আওয়ামী লীগের সমর্থন কিছুটা কমলেও ক্ষমতা ও লুটপাটের অর্থের জোরে তারা অন্তত সেটা ঢেকে রাখতে পারবে, কিন্তু এই প্রহসনের নির্বাচন আওয়ামী লীগকে আরও একধাপ নীচে নামিয়ে দিল। জনগণ নীরব প্রতিবাদ জানিয়ে তাদের চরমভাবে অপমানিত করেছে।

এবি পার্টির এ নেতা বলেন, আওয়ামী লীগ শুধু জাতির স্বপ্নই ভঙ্গ করেনি, এই প্রহসনের নির্বাচনে যারা টাকা ও এমপি পদ পাওয়ার লোভে আওয়ামী। লীগের দালালী করেছিল তাদের সঙ্গে তারা বেঈমানি করেছে।

সমাবেশে যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ১৯৭০ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পরেও ক্ষমতা হস্তান্তর না হওয়ার পরিপ্রেক্ষিতে শুরু হয় আমাদের মুক্তির লড়াই, গণতন্ত্র এবং স্বাধীনতার লড়াই। ৭ জানুয়ারি ফেলানী দিবসের ১৩তম বার্ষিকীতে একতরফা নির্বাচনের মাধ্যমে আমরা নতুন করে আবার পরাধীন হয়ে গিয়েছি আওয়ামী দখলদারদের হাতে। তাই নতুন করে স্বাধীনতা, সার্বভৌমত্ব আর গণতন্ত্রের জন্য লড়াইতে নামতে হবে পুরো জাতিকে।

এ সময় আরো উপস্থিত ছিলেন এবি পার্টির অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, এম আমজাদ খান, অধ্যাপক আবু হেলাল, শাহাদাতুল্লাহ টুটুল, হাদিউজ্জামান খোকন, মাসুদ জমাদ্দার রানা, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ