মাদার অব ডেমোক্রেসি খালেদা জিয়ারচিকিৎসা প্রাপ্তির অধিকার নিশ্চিত করো - জনতার আওয়াজ
  • আজ সকাল ৭:২০, বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

মাদার অব ডেমোক্রেসি খালেদা জিয়ারচিকিৎসা প্রাপ্তির অধিকার নিশ্চিত করো

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ

 

মাদার অব ডেমোক্রেসি, নিরপরাধ, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক তিনবারের নির্বাচিত সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অন্যায় বন্দিত্ব চলছে। তিনি অত্যন্ত অসুস্থ, তবুও তাঁর প্রতি ফ্যাসিস্ট হাসিনা সরকারের হিংসামূলক কর্মকাণ্ড ও অপপ্রচার বন্ধ হয়নি। বাংলাদেশে মানবিকতার, বিবেকের মৃত্যু ঘটেছে।
সর্বশেষ আগস্ট ৯, ২০২৩, থেকে তিনি রাজধানীতে এভারকেয়ার হসপিটালে চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে রয়েছেন। দীর্ঘদিন ধরে তিনি আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগে ভুগছেন। তাঁর চিকিৎসকরা তাঁকে দ্রুত বিদেশে অ্যাডভান্সড চিকিৎসা গ্রহণের পরামর্শ দিচ্ছেন।
দেশবাসীর স্মরণে আছে, সুস্থ ও সচল অবস্থায় বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়, নির্যাতনে, অবহেলায়, অপচিকিৎসায়, একাকিত্বে তিনি আজ নানা জটিল রোগে আক্রান্ত হয়েছেন। এই দায় সরকারের। কোভিড নাইনটিনেও তিনি আক্রান্ত হয়েছিলেন। মহান আল্লাহর অশেষ রহমতে তিনি এই যুদ্ধে জয়ী হয়েছেন।
তাঁর পরিবারের কাছ থেকে বার বার তাঁকে বিদেশে চিকিৎসা গ্রহণের অধিকার নিশ্চিতের আহ্বান জানানো হয়েছে।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে তাঁর অন্যায় বন্দিত্বের অবসানের জন্য দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসা হচ্ছে। পালিত হয়েছে অসংখ্য সমাবেশ, মিছিল, প্রতিবাদসহ কর্মসূচি।
গণতন্ত্রমঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম, পিপলস পার্টি, গণঅধিকার পরিষদ, লেবার পার্টি, এনডিএম, গণতান্ত্রিক বাম ঐক্যসহ গণতন্ত্রপন্থী রাজনৈতিক দল ও জোট বেগম খালেদা জিয়ার অতিসত্ত্বর বন্দিত্বের অবসান ঘটিয়ে বিদেশে চিকিৎসা প্রাপ্তির অধিকার নিশ্চিতের আহ্বান জানিয়েছে। আন্তর্জাতিক সংস্থা ও ব্যক্তিবর্গও তাঁকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন।
দেশের বুদ্ধিজীবী, সাংবাদিক, শিক্ষক, সাবেক আমলাসহ বিশিষ্টজনেররা বেগম খালেদা জিয়ার বিদেশে অ্যাডভান্সড চিকিৎসা গ্রহণের অধিকার নিশ্চিতের আহ্বান জানিয়ে গণমাধ্যমে সম্প্রতি বিবৃতি দিয়েছেন।
মাদার অব ডেমোক্রেসির অন্যায় বন্দিত্ব অতিসত্ত্বর অবসানের দাবিতে চলমান রাজপথের ও সোশ্যাল মিডিয়ার আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে বাংলাদেশের এই মহান ব্যক্তির উপর চলমান অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান।
মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়ার প্রতি চলমান অন্যায়, দেশের সমস্ত জনগণের প্রতি অন্যায়ের সমান। এই অন্যায়ের অবসান জরুরি।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com