যুক্তরাজ্য সরকার বাংলাদেশে কোনো নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠায় নি - জনতার আওয়াজ
  • আজ রাত ৮:৩৮, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

যুক্তরাজ্য সরকার বাংলাদেশে কোনো নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠায় নি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জানুয়ারি ৮, ২০২৪ ১০:২০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জানুয়ারি ৮, ২০২৪ ১০:২০ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
কয়েকজন বিদেশি পর্যবেক্ষক রবিবার (০৭ জানুয়ারি) অনুষ্ঠিত বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। তাদের মধ্যে যুক্তরাজ্যের কয়েকজন নাগরিক রয়েছেন বলে সংবাদ প্রকাশিত হয়েছে। তবে যুক্তরাজ্য থেকে আগত ওই ‘পর্যবেক্ষক’দের সাথে দেশটির সরকারের কোনো সম্পর্ক নেই।

যুক্তরাজ্য সরকার বাংলাদেশের নির্বাচন উপলক্ষে কোনো নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠায় নি- এই তথ্য নিশ্চিত করে সোমবার (০৮ জানুয়ারি) ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের একজন মুখপাত্র বলেনঃ

“যুক্তরাজ্য সরকার কোনো নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠায় নি। অন্যান্য পর্যবেক্ষক মিশনগুলো স্বাধীন। তারা যুক্তরাজ্য সরকারের সাথে যুক্ত নয়।”

এর আগে নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র থেকে আগত ‘পর্যবেক্ষক’দের মতামত তাদের নিজস্ব এবং সেগুলো যুক্তরাষ্ট্র সরকারের নয় বলে মানবজমিনকে নিশ্চিত করেছিল ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। তাছাড়া, কানাডা সরকার বাংলাদেশে কোনো নির্বাচন পর্যবেক্ষক পাঠায়নি বলে নিশ্চিত করে ঢাকায় দেশটির হাইকমিশন সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছিল, “পর্যবেক্ষক হিসেবে চিহ্নিত কানাডিয়ান নাগরিকদ্বয় স্বতন্ত্রভাবে নির্বাচন পর্যবেক্ষন করেছেন। নির্বাচন বিষয়ে তাদের প্রদত্ত মতামতের সাথে কানাডা সরকারের সংশ্লিষ্টতা নেই।”

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ