যে কারণে ফেসবুক লাইট ব্যবহার করবেন – জনতার আওয়াজ
  • আজ রাত ১:২২, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

যে কারণে ফেসবুক লাইট ব্যবহার করবেন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, জুলাই ৩, ২০২২ ৭:৩৬ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, জুলাই ৩, ২০২২ ৭:৩৬ পূর্বাহ্ণ

 

তথ্য-প্রযুক্তি ডেস্ক
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: অ্যান্ড্রয়েড ইউজার যারা ডিফল্ট ফেসবুক অ্যাপটি ব্যবহার করেন তাঁরা হয়তো একটি জিনিস লক্ষ করবেন, আপনার ফেসবুক অ্যাপ টির সাইজ প্রায় ৩৫এমবির মতো। আরো একটি কথা সমস্যা হচ্ছে, অ্যাপ টি প্রচুর পরিমাণে ইন্টারনেট ডাটা খরচ করে এবং ব্যাকগ্রাউন্ড র‍্যাম’ও প্রচুর ব্যবহার করে।

তবে এখন আর মোবাইল ডাটা নিয়ে দুশ্চিন্তা করতে হবে না কারন আপনাদের কথা বিবেচনা করে ফেসবুক নিয়ে এসেছে ‘ফেসবুক লাইট’ নামের অসাধারণ একটি অ্যাপ।

যেসব সুবিধা পেতে আপনি ফেসবুক লাইট ব্যবহার করবেন

> লাইটে স্টোরেজ কম খরচ হয়। খুব সহজেই এটি ইনস্টল করে ব্যবহার করতে পারবেন। একটি ফেসবুক লাইট অ্যাপ প্রাথমিক অবস্থায় ১০ মেগাবাইটেরও কম জায়গা দখল করে।

> ফেসবুক লাইটে আপনি একইসাথে চ্যাটিং, নোটিফিকেশন চেক এবং টাইমলাইন স্ক্রলিং করতে পারবেন। ডিফল্ট আপে মেসেজ পড়ার জন্য আলাদা মেসেঞ্জার ব্যবহার করতে হয়।

> কম বাজেটের কম স্টোরেজ সম্পন্ন মোবাইল ফোন আরামে ব্যবহার করতে পারেন।

> যে কোনো অপারেটর থেকে ফেসবুক লাইট ফ্রি ফেসবুক চালানোর জন্য সর্বোকৃষ্ট। যার মাধ্যমে ছবি এবং ভিডিও দেখা ছাড়া সবকিছুই করতে পারবেন।

> লাইটে সেটিংসজনিত কোনো জটিলতা নেই।

> এতে ভিডিও দেখতে বিজ্ঞাপন আসার কোনো সম্ভাবনা নেই। তাই অবাঞ্ছিত ও বিরক্তিকর বিজ্ঞাপন আপনার ভিডিও দেখার ক্ষেত্রে বাঁধা হতে পারবে না।

> ডাটা সেভার মুড ব্যবহার করে খুব সহজেই উচ্চ রেজ্যুলেশনের ফটো ও ভিডিও কম ডাটা খরচ করে দেখা যায় এবং ভিডিওর অটো প্লে নিয়ন্ত্রণ করা যায়।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ