রাউজানের নারী অর্জন করেছেন আমিরাতের 'রিয়েল হিরো' সম্মাননা - জনতার আওয়াজ
  • আজ রাত ১১:৩৭, সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

রাউজানের নারী অর্জন করেছেন আমিরাতের ‘রিয়েল হিরো’ সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মার্চ ৪, ২০২২ ১:৩২ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ৪, ২০২২ ১:৩২ অপরাহ্ণ

 

ইউএই প্রতিনিধি

বাংলাদেশি একমাত্র নারী হিসেবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি হেলথ সার্ভিস কোম্পানি (সিহা) শেখ জায়েদ হেরিটেজ ফেস্টিভ্যাল ও সাউথ আল ওয়াদবা মেডিকেল সেন্টারের সর্বোচ্চ সেবা প্রদানকারী হিসেবে প্রশংসিত হয়েছেন আঞ্জুমান আরা বেগম আরজু। চট্টগ্রামের রাউজানের এই নারী অর্জন করেছেন আমিরাতের ‘রিয়েল হিরো’ সম্মাননা।

জানা যায়, করোনাকালীন সময়ে দেশটিতে তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়ালে আঞ্জুমান আরা মানুষের জীবন বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সর্বসাধারণকে দেওয়া টিকার তৃতীয় ডোজের ক্ষেত্রেও বিশেষ অবদান রাখেন তিনি। এ কারণে তাকে সর্বোচ্চ সেবা প্রদানকারী ও রিয়েল হিরো হিসেবে আখ্যায়িত করা হয়। দেওয়া হয় প্রতিষ্ঠানিক প্রশংসাপত্র। প্রশংসাপত্রে স্বাক্ষর করেন ডিপার্টমেন্ট অব হেলথ অথরিটির সহকারী সচিব ডা. জামাল মোহাম্মদ আলকাবি।

আঞ্জুমান চট্টগ্রামের রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের আহাম্মেদ মুক্তারের বড় মেয়ে। ১৬ বছর আগে পরিবারের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত যান তিনি।

সেখানে ১৪ বছর শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন। কাজ করেছেন এমিরেটস ন্যাশনাল স্কুলের অধীনে থাকা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।

মাত্র দেড় বছর আগে যোগ দেন দেশটির রাজধানী আবুধাবির হেলথ সার্ভিস কোম্পানিতে। বর্তমানে সাউথ আল ওয়াদবা মেডিকেল সেন্টারে প্রেসেন্ট এক্সেস রিপ্রেজেনটেটিভের দায়িত্ব পালন করছেন। এই দায়িত্ব পালনের অল্প সময়ে তিনি ‘রিয়েল হিরো’র সম্মান লাভ করেন।

আঞ্জুমান আরা বলেন, করোনা মহামারিতে মানুষের সেবায় সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ সময় দায়িত্বকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। আমি জানতাম না এমন সম্মান পাবো। একমাত্র বাংলাদেশি নারী হিসেবে এই সম্মানে আমি আনন্দিত।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ