রিফাত মাহবুব সাকিবের দুই বইয়ের মোড়ক উন্মোচন - জনতার আওয়াজ
  • আজ রাত ১০:৪৯, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

রিফাত মাহবুব সাকিবের দুই বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, জুন ২৮, ২০২৪ ৮:২৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, জুন ২৮, ২০২৪ ৮:২৩ অপরাহ্ণ

 

মো. মঞ্জুর হোসেন ঈসা,বিশেষ প্রতিনিধি
২৮ জুন, ২০২৪ বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত হল রিফাত মাহবুব সাকিবের নতুন দুইটি বই ” এন্টারপ্রেনেরিয়াল ব্যাংকিং ” এবং স্ট্র‍্যাটেজি ফর বুস্টিং ফরেইন কারেন্সি রিজার্ভস ইন ডেভলপিং নেশনস “।
হিউম্যান রাইটস কালচারাল সোসাইটির উদ্যোগে আজ এই অনুষ্ঠান আয়োজিত হয়, বইয়ের মোড়ক উন্মোচনের সাথে হিউম্যান রাইটস পীস অ্যাওয়ার্ড – ২০২৪ প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম নাজিম উদ্দিন আল – আজাদ ( সাবেক মন্ত্রী, ধর্ম ও পানিসম্পদ মন্ত্রণালয়) , উদ্বোধক অধ্যাপক ড. মু. নজরুল ইসলাম তামিজী ( চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সোসাইটি) , প্রধান আলোচক এ্যাড. সাইদুল হক সাঈদ, ( চেয়ারম্যান, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি), বিশেষ অতিথি মো: মঞ্জুর হোসেন ঈসা (চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি) এবং বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা, সমাজ সেবক, মানবাধিকার ব্যক্তিত্ব , মিডিয়া ব্যক্তিত্ব, আইনজীবী ও সাংস্কৃতিক কর্মী রা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিফাত মাহবুব সাকিব ও এম শফিক উদ্দিন অপু তত্ত্বাবধানে ছিলেন।

“এন্টারপ্রেনেরিয়াল ব্যাংকিং” বইটিতে লেখক প্রথাগত ব্যাংকিং সিস্টেম এবং বর্তমান সিস্টেম নেভিগেট করার জন্য অমূল্য অন্তর্দৃষ্টি প্রদান করেন এবং উদ্যোক্তা এবং ব্যাংক উভয়ের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করার ধারণাকে একত্রিত করেন।

“স্ট্র‍্যাটেজি ফর বুস্টিং ফরেইন কারেন্সি রিজার্ভস ইন ডেভলপিং নেশনস” বইটি FCR ব্যবস্থাপনার জন্য একটি নতুন দৃষ্টিভঙ্গি প্রদান করে। অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য FCR-এর প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করার জন্য এই বইটি আর্দশ রোডম্যাপ হিসেবে কাজ করবে।

এছাড়া ও লেখকের পূর্বে প্রকাশিত কিছু গ্রন্থ হচ্ছে : “নেভিগেটিং দা বিজনেস ওয়ার্ল্ড : এ রোডম্যাপ টু লং টার্ম সাসটেইনেবিলিটি”, ” ইকোনমিক ডেভেলপমেন্ট টু এলিভিয়েট প্রোভার্টি “, “দ্য আর্ট অফ গ্লোবাল ফাইন্যান্স: স্ট্র্যাটেজিস ফর মানি মার্কেট কন্ট্রোল” প্রকাশ পায়। যা পাঠকমহলে বেশ সাড়া ফেলে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ