লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন - জনতার আওয়াজ
  • আজ সকাল ৬:২০, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ৫, ২০২২ ৩:১৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, মার্চ ৫, ২০২২ ৩:১৫ অপরাহ্ণ

 

প্রেস বিজ্ঞপ্তি

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, প্রবাসী কল্যাণ ও বৈদশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, লতিফা-লফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ দেশের শীর্ষ মহিলা কলেজগুলোর মধ্যে অন্যতম করতে শিক্ষার্থীকে লেখাপড়ার প্রতি বেশি মনোনিবেশ হতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দেশকে নারী বাসযোগ্য দেশ হিসেবে গড়ে তুলতে আন্তরিকভাবে কাজ করছেন।

সরকার যদি কোনদিন দক্ষিণ সুরমা উপজেলায় মহিলা কলেজ সরকারি করণের উদ্যোগ নেয়, তাহলে আমি লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের নাম প্রস্তাব পাঠাবো। লতিফা শফি চৌধুরী মহিলা কলেজ নারী শিক্ষায় গোটা এলাকাকে আলোকিত করেছে। যেহেতু প্রয়াত এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী কলেজটি সরকারি করণের অতীতে আশ্বাস দিয়েছিলেন, আমি তার সম্মানার্থে কলেজটি সরকারিকরণে যা যা প্রয়োজন তা করবো।

তিনি বলেন, সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী ও তার স্ত্রী লতিফা চৌধুরী এই অঞ্চলে মহিলা কলেজ প্রতিষ্ঠা করায় গোটা এলাকার মহিলারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশে বিদেশে সুনাম অর্জন করছে।

এমপি হাবিবুর রহমান হাবিব শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার চারকোটি টাকা ব্যয়ে লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের পাঁচ তলা ভবনের ভিত্তিপ্রস্তর উপলক্ষ্যে সংবর্ধনা ও নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কলেজ গর্ভনিং বডির সভাপতি সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সহকারি অধ্যাপক শারমিন সুলতানার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মনির আহমদ একাডেমীর প্রতিষ্ঠাতা মনির আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান মতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দাউদপুর ইউপি চেয়ারম্যান আতিকুল হক, গর্ভনিং বডির সদস্য সিরাজুল ইসলাম এরশাদ, ব্যাংকার ও সাংবাদিক রাজু আহমদ, কলেজের সহকারি অধ্যাপক মিজানুল কবির, শিক্ষার্থী হালিমা বেগম। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক রাজ্জাক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, আওয়ামী লীগ নেতা মিছবা আহমদ তালুকদার, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আলী, যুবলীগনেতা বদরুল আলম তুহিন, ইউপি সদস্য রুহুল ইসলাম তালুকদার, শামীম আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে গর্ভনিং বডির সভাপতি সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী বলেন, আমি আর কোনদিন বিএনপি করবো না ও জাতীয় সংসদেরও প্রার্থী হব না। আমি শুধু মানুষের কল্যাণে কাজ করে যাব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী মারিয়া জান্নাত, গীতা পাঠ করে জয়া আচার্য্য।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ