শুধু প্রেস ক্লাবের সামনে নয় সারাদেশের অলিগলি দখলে নিতে হবে: গয়েশ্বর - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৭:৪৪, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

শুধু প্রেস ক্লাবের সামনে নয় সারাদেশের অলিগলি দখলে নিতে হবে: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ৯, ২০২২ ৩:১০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ৯, ২০২২ ৩:১০ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারবিরোধী আন্দোলনের জন্য শুধু প্রেস ক্লাবের সামনে নয় সারাদেশের অলিগলি দখলে নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আঘাত করলে পাল্টা আঘাত করা হবে। অনেক ছাড় দিয়েছি আর দিতে চাই না। মামলায় যেহেতু ছাড়ে নাই সেহেতু তাদের ভয় পাওয়ার দরকার নেই। গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে শুধু রক্ত দেবো না, রক্তের বদলাও নেবো।

বুধবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ-সমাবেশ তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়।

দলের নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, সমস্যার সমাধান করতে হলে রাজপথে নামতে হবে। সরকারকে কাবু করতে হিসাব-নিকাশ করেন। আসুন, সবার সাহসে সাহস মিলিয়ে উদ্বুদ্ধ হই।

নেতাকর্মীদের স্লোগানে অস্বস্তি প্রকাশ করে তিনি বলেন, আপনাদের স্লোগানের ভাষা হবে সরকারের সব অনিয়ম-অত্যাচারের বিরুদ্ধে। উত্তর-দক্ষিণ কোনো স্লোগান হবে না। যার যার এলাকায় সব নেতাকর্মীদের একত্রিত করে রাজপথে নামতে হবে।

তিনি আরও বলেন, শুধু প্রেস ক্লাবের সামনে নামলে আন্দোলন হবে না। পুরো ঢাকা শহরে ছড়িয়ে পড়তে হবে, তাহলেই পুলিশ সামাল দিতে পারবে না। আমরা এ সরকারের দীর্ঘায়ু করতে চাই না, সরকারের আয়ু স্বল্প করতে চাই। সেজন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

গয়েশ্বর বলেন, এখন মুক্তিযুদ্ধের চেতনা ও দর্শনের চেতনাকে একাকার করে ফেলেছে অনির্বাচিত সরকার। এ অবৈধ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। আমাদের দায়িত্ব তাদের হটানোর।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ