সালাহউদ্দিন কাদের চৌধুরী ও সৈয়দ ওয়াহিদুল আলম স্মরণে পবিত্র মক্কায় দোয়া মাহফিল – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:১১, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সালাহউদ্দিন কাদের চৌধুরী ও সৈয়দ ওয়াহিদুল আলম স্মরণে পবিত্র মক্কায় দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২ ২:০৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২ ২:০৬ অপরাহ্ণ

 

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস‍্য হুম্মাম কাদের চৌধুরী বলেছেন, প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা দেশের অর্থনীতিতে বড় ধরনের ভুমিকা রেখে চলছে। সেক্ষেত্রে সরকারের পক্ষ থেকে প্রবাসীদের মূ‍ল‍্যায়ন যথার্থ ভাবে হয়না। ২০০১ সালে বিএনপি তথা বেগম খালেদা জিয়ার সরকার প্রবাসীদের সুযোগ সুবিধা নিশ্চিত করনের জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় গঠন করেছিল। কিন্তু এই অবৈধ হাসিনার আমলে প্রবাসীরা সকল প্রকার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়েছেছ। আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি, বিএনপির নেতৃত্বে জনগণের সরকার যখনই প্রতিষ্টিত হবে তখন সর্বক্ষেত্রে প্রবাসীরা অগ্রাধিকার পাবে ইনশাআল্লাহ। বিএনপি পরিবার প্রবাসীদের কল্যাণে যথেষ্ট আন্তরিক, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের পক্ষ থেকে সকল রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গতকাল পবিত্র মক্কা নগরীর স্থানীয় একটি কনফারেন্স হলে চট্টগ্রাম সমিতির উদ্যোগে বিএনপি স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য, যথাক্রমে সাবেক সংসদ বিষয়ক উপদেষ্টা, মন্ত্রী ও বার বার নির্বাচিত সংসদ সদস‍্য শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরী এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক হুইপ, বার বার নির্বাচিত সংসদ সদস‍্য, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহবায়ক হাটহাজারী গনমানুষের নেতা মরহুম সৈয়দ ওয়াহিদুল আলমের স্মরণে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

হুমাম কাদের চৌধুরী আরও বলেন, বর্তমান অবৈধ সরকার জগদ্দল পাথরের ন‍্যায় জনগণের কাধেঁ চেপে বসেছে, দেশকে একটি তলা বিহীন ঝুড়িতে পরিনত করেছে। আজ দেশের মানুষ শান্তিতে নেই। দ্রব্যমূল্য উর্দ্বগতি, দেশব্যাপী বিদ্যুৎ সংকট, আওয়ামী লুটপাটে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। কাজেই এই জালিম ও অবৈধ সরকারকে উচ্ছেদ করতে হবে। চলমান আন্দোলনে হয় মৃত‍্যু না হয় অবৈধ সরকারের পতন, এই নীতিতে সাধারণ মানুষকে সাথে নিয়ে আমরা রাজপথে লড়ে যাব।

তিনি বলেন, আমার শ্রদ্ধেয় পিতা শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরী ও আমার চাচা মরহুম সৈয়দ ওয়াহিদুল আলম সাহেব দেশ ও জনগণের কল্যাণে নিজেদের উৎসর্গ করে গেছেন। রাষ্ট্রের শীর্ষ পর্যায় থেকেও দূর্নীতি যাদেরকে গ্রাস করতে পারেনি এবং লোভ লালসার উর্দ্ধে থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। যে কারনেই শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীকে মানুষ ভালোবেসে বিভিন্ন আসন থেকে বিপুল ভোটে বারবার নির্বাচিত করেছিলেন। আমার বাবা শহীদ হওয়ার পর তার জানাযায় অবৈধ সরকার বাধাগ্রস্ত করার পরও লক্ষ লক্ষ জনতার উপস্থিতি এবং সমবেত জনতার কান্নার শব্দে সেদিন চট্টগ্রামের আকাশ ভারী হয়ে উঠেছিল। এবং দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ আমার পিতার জানাযায় শরীক হয়ে সেদিনই আবারও প্রমান করে দিলেন তিনি নিরাপরাধ এবং দেশপ্রেমিক একজন নেতা ছিলেন।

হম্মাম কাদের চৌধুরী বলেন, মরহুম সৈয়দ ওয়াহিদুল আলম চাচা ছিলেন জনপ্রিয় একজন নেতা। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মানুষের কাছে তিনি ছিলেন হ্যামিলিনের বাশিঁওয়ালার মতো। সততা ও ভালোবাসার মধ্য দিয়ে মানুষের হৃদয়ে এমনভাবে জায়গা করেছিলেন যার কারনে হাটহাজারীবাসী তাকে নির্বাচনের মাধ্যমে তৃনমল থেকে সংসদ সদস্য পর্যন্ত নির্বাচিত করেছিলেন। একাধারে দল এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব তিনি সফলতার সাথে পালন করেছেন। মরহুম সৈয়দ ওয়াহিদুল আলম শুধু হাটহাজারীবাসী নয় একজন সাচ্চা জাতীয়তাবাদী নেতা হিসেবে বিএনপি পরিবারের প্রত্যেক কর্মীর হৃদয়ের মাঝে জায়গা করে নিয়েছেন।

আলোচনা সভায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আব্দুর রহমান, প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলম এর যোগ্য উত্তরসূরি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, হাটহাজারী মাটি ও মানুষের প্রিয় নেত্রী ব্যারিষ্টার শাকিলা ফারজানা, মিসেস হুমাম কাদের চৌধুরী ও পূর্বাঞ্চল বিএনপির সম্মানিত উপদেষ্টা আলহাজ্ব আবদুল হাকিম বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় স্থানীয় বিএনপি অঙ্গ সংগঠন ও চট্টগ্রাম সমিতির অনেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com