সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক বাচ্চুসহ ৫ নেতার কারাগার থেকে মুক্তি – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৩:৩৮, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক বাচ্চুসহ ৫ নেতার কারাগার থেকে মুক্তি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, অক্টোবর ৫, ২০২২ ১২:১৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, অক্টোবর ৫, ২০২২ ১২:১৫ পূর্বাহ্ণ

 

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ সভাপতি ভিপি অমর কৃষ্ণ দাস, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবীর চান্দু প্রায় ১ মাস পর আজ মঙ্গলবার সন্ধায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর ২২ মহামান্য হাইকোর্ট তাদের জামিনের আদেশ দেয়। জামিন আদেশের সেই কপি মঙ্গলবার সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পৌছার পর আদালত তাদের কারাগার থেকে মু্ক্তির আদেশ দেন।

উল্লেখ্য, শীর্ষ এ ৫নেতা পুলিশের দায়ের করা মামলায় মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিন নেওয়ার জন্য ঢাকা আদাবর থানা এলাকার একটি বাসায় অবস্থান করছিল। গত ৯ সেপ্টেম্বর ২০২২ রাত ৮টার দিকে সিরাজগঞ্জ ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সেই বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ওই রাতেই তাদের সিরাজগঞ্জে সদর থানায় নিয়ে আসা হয় এবং পর দিন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ শীর্ষ এ ৫ নেতার কারাগার থেকে মুক্তির সংবাদ শুনে জেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ের হাজার হাজার নেতা-কর্মী দুপুর থেকে কারাগার ফটকের সামনে সমবেত হন এবং ফুলে-ফুলে তাদের সিক্ত করেন।

পরে বাদমাগরিব মুক্তিপ্রাপ্ত ৫ নেতাকে কারাগারে ফটক থেকে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীরা মটর সাইকেলের বহর নিয়ে শ্লোগান দিতে দিতে শহরের ইবি রোডসহ জেলা বিএনপির অফিসে নিয়ে আসে। সেখানে জেলা বিএনপির পক্ষ থেকে মুক্তিপ্রাপ্ত নেতাদের ফুল দিয়ে বরণ করে নেয়।

এ সময় সদ্য কারামুক্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু বক্তব্য রাখেন এবং তিনি জুলুমবাজ গণতন্ত্র হরণকারী, নিপীড়নকারী অবৈধ সরকারের বিরুদ্ধে চলমান গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যেতে দৃঢ়সংকল্প ব্যক্ত করেন এবং সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে শরীক হওয়ার আহবান জান।

এময় জেলা বিএনপির সহ সভাপতি মকবুল হোসেন চৌধুরী, নাজমুল হাসান তালুকদার রানা, রকিবুল হাসান রতন, যুগ্ম সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, মিলন ইসলাম খান, সাব্বির হোসেন ভুঁইয়া সাফি, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম, সহ দপ্তর সম্পাদক এনামুল হক, শিল্প বিষয়ক সম্পাদক আবদুল আলীম সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক এম দুলাল উদ্দিন আহমেদ সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যাক নেতা কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com