স্বেচ্ছাসেবক দল নেতা আজিজুর রহমানকে গ্রেফতারে নিন্দা ও প্রতিবাদ - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৭:৪২, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

স্বেচ্ছাসেবক দল নেতা আজিজুর রহমানকে গ্রেফতারে নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:১৬ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ১০:১৬ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-ঢাকা মহানগর উত্তর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরকে গতরাতে তার বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ বৃহস্পতিবার (১০ মার্চ) এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “গণতন্ত্রকে কবরস্থ করার পর দেশকে একদলীয় দু:শাসনের চরম অন্ধকারে নিপতিত করে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলীয় নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। শেখ হাসিনার দু:শাসনের প্রকোপ ক্রমশ: বিপজ্জনক রুপ ধারণ করছে। ভোটারবিহীন সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে।

গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে। গণতন্ত্র এখন মানুষের মন থেকে মুছে দেয়ার জন্য সরকারকে মিথ্যা মামলা, গ্রেফতার ও অস্ত্রের ওপর নির্ভর করতে হচ্ছে। গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা, সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন। বিকৃত দুঃশাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান।

দু:শাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারনেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। মনে হয় আইন শৃঙ্খলা বাহিনী বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছে। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধির কারণেই শান্তিপ্রিয় সাধারণ মানুষ এখন ভয়-ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে।

এই ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো-সরকারের অবৈধ শাসন নিয়ে কেউ যেন টু শব্দ করতে না পারে। মূলত: প্রধানমন্ত্রীর কর্তৃত্ব নিরঙ্কুশ করার জন্যই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতারের ধারা অব্যাহত রাখা হচ্ছে। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরকে গ্রেফতার সেটিরই ধারাবাহিকতা।

আমরা সরকারের প্রতি আহবান জানাই-গণবিরোধী জুলুমের পথ থেকে অবিলম্বে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সকল স্বৈরাচারের পতনের মতোই আপনাদেরও একই পরিণতি বরণ করতে হবে।

আমরা অবিলম্বে আজিজুর রহমান মুসাব্বির এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ