১২ অক্টোবরের সমাবেশে সরকারের পতনের ঘণ্টা বেজে উঠবে: শাহজাহান – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:৫৯, মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

১২ অক্টোবরের সমাবেশে সরকারের পতনের ঘণ্টা বেজে উঠবে: শাহজাহান

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ ১০:০৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ ১০:০৮ অপরাহ্ণ

 

আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের সমাবেশ থেকে এ স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতনের ঘণ্টা বেজে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে মহানগর বিএনপির উদ্যোগে ১২ অক্টোবর বিভাগীয় সমাবেশ উপলক্ষে নাসিমন ভবন দলীয় কার্যালয় মাঠে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

শাহজাহান বলেন, আওয়ামী সরকারের ব্যর্থতার কারণে চাল, ডাল, জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। বিএনপির চলমান আন্দোলনে পাঁচজনকে হত্যা, খালেদা জিয়ার মুক্তি ও নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করার প্রতিবাদে আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ লাখ জনতার সমাবেশে পরিণত হবে। ১২ তারিখের সমাবেশ থেকে এ স্বৈরাচার সরকারের পতনের ঘণ্টা বেজে উঠবে।

তিনি বলেন, সামনে নির্বাচনকে কেন্দ্র করে নতুন আরেকটি মাস্টার প্ল্যান বাস্তবায়ন করতে শুরু করেছে সরকার। এরই মধ্যে যেসব নেতাকর্মীর নামে হয়রানিমূলক রাজনৈতিক মামলা দেওয়া হয়েছিল, এখন সেই মামলাগুলোতে গ্রেফতার করা শুরু করেছে। অবৈধপথে ক্ষমতায় থাকা এবং ভোটারবিহীন আগামী নির্বাচন নির্বিঘ্নে অনুষ্ঠিত করতেই একের পর এক গ্রেফতার করা হচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে সরকার নানামুখী চক্রান্ত শুরু করছে। কারণ সরকারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। বিএনপির সভা সমাবেশে যোগ দিতে শুরু করেছে মানুষ। এতেই আতঙ্কিত সরকার।

আমরা স্পষ্ট করে বলে দিতে চাই- যতই চক্রান্তের জাল ফেলা হোক না কেন, এই অবৈধ সরকারের পতন ঠেকানো যাবে না। গ্রেফতার করে, মামলা দিয়ে, চক্রান্ত করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামবাসী সবসময় আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। যখনই ডাক আসবে তখনই এ সরকারের বিরুদ্ধে জনগণ নেমে আসবে। পরিকল্পিতভাবে আওয়ামী লীগের সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। তাই নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশকে সরকার পতনের স্লোগানের মুখরিত করে তুলতে হবে।

বিশেষ বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, কেন্দ্রীয় বিএনপি সহ-গ্রাম বিষয়ক সম্পাদক মোঃ বেলাল আহমেদ, নগর বিএনপির প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, শফিকুর রহমান স্বপন প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com