৪ অক্টোবর থেকে নতুন ভিসা ফি কার্যকর হচ্ছে বৃটেনে - জনতার আওয়াজ
  • আজ সকাল ৭:৩০, বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

৪ অক্টোবর থেকে নতুন ভিসা ফি কার্যকর হচ্ছে বৃটেনে

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, সেপ্টেম্বর ১৮, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, সেপ্টেম্বর ১৮, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
ভিসা ফি বাড়ানোর কথা বলেছিল বৃটেন। এবার সরকার জানিয়ে দিলো- প্রস্তাবিত ভিসা ফি বৃদ্ধি ৪ অক্টোবর থেকে কার্যকর হবে। পার্লামেন্টে উত্থাপিত আইনের পর, ইউ.কে. হোম অফিস বলেছে যে- স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে ১২৭ পাউন্ড বেশি পরিশোধ করতে হবে। আগে স্টুডেন্ট ভিসা ফি ছিল ৩৬৩ পাউন্ড। এখন সেটা গিয়ে দাঁড়াচ্ছে ৪৯০ পাউন্ড। আগে বৃটেনের ভ্রমন ভিসা ছিল ১০০ পাউন্ডের। নতুন সংস্কারের ফলে সেটি বেড়ে ১১৫ পাউন্ডে দাঁড়িয়েছে। বৃটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক জুলাই মাসে ঘোষণা করার পর ভিসা আবেদনকারীদের দ্বারা যুক্তরাজ্যের রাষ্ট্র অর্থায়িত ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) এর জন্য প্রদত্ত ফি এবং স্বাস্থ্য সারচার্জ দেশের পাবলিক সেক্টরের মজুরি মেটাতে “উল্লেখযোগ্যভাবে” বৃদ্ধি পাবে।

তিনি বলেন, আমদের অভিবাসীরা যারা ভিসার জন্য আবেদন করেন এবং প্রকৃতপক্ষে ইমিগ্রেশন হেলথ সারচার্জ (IHS) নামে একটি জিনিস যা তারা NHS-এ প্রবেশের জন্য যে শুল্ক প্রদান করে, তাদের জন্য আমাদের যে চার্জ রয়েছে তা আমরা বাড়াতে যাচ্ছি। পুরো বোর্ডজুড়ে ভিসা আবেদনের ফি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে এবং একইভাবে IHS-এর জন্য এটি কার্যকর।

হোম অফিস বেশিরভাগ কাজের এবং ভিজিট ভিসার খরচ ১৫% বৃদ্ধির ইঙ্গিত দিয়েছে এবং স্টাডি ভিসা এবং স্পনসরশিপের শংসাপত্রের খরচ কমপক্ষে ২০% বৃদ্ধি করেছে। হোম অফিস এই সপ্তাহে বলেছে, অভিবাসন এবং জাতীয়তা ব্যবস্থা টেকসই করার জন্য হোম অফিসের সক্ষমতায় চার্জ করা ফি থেকে আয় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বৃটিশ করদাতাদের কাছ থেকে তহবিল অবদান কমাতে সাহায্য করার জন্য ফি নির্ধারণ করার সময় সতর্কতার সাথে বিবেচনা করা হয়, যুক্তরাজ্যে কাজ করতে ইচ্ছুকদের কথা মাথায় রেখে নতুন বৃদ্ধি কার্যকর করা হয়েছে।
ফি বৃদ্ধি স্বাস্থ্য এবং যত্ন ভিসাসহ বেশিরভাগ ভিসা বিভাগে প্রযোজ্য। এন্ট্রি ক্লিয়ারেন্সের সিংহভাগ ফি এবং ইউ.কে.-তে থাকার ছুটির জন্য নির্দিষ্ট কিছু আবেদনের জন্যও এই বৃদ্ধি প্রযোজ্য, যার মধ্যে কাজ এবং অধ্যয়ন অন্তর্ভুক্ত রয়েছে। পরিবর্তনগুলি সংসদীয় অনুমোদন সাপেক্ষে ৪ অক্টোবর থেকে কার্যকর হবে বলে জানিয়ে দিয়েছে হোম অফিস ।

সূত্র : দ্য হিন্দু

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com