৬১ মার্কিন কর্মকর্তাকে কালো তালিকাভুক্ত করেছে ইরান - জনতার আওয়াজ
  • আজ রাত ২:০২, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

৬১ মার্কিন কর্মকর্তাকে কালো তালিকাভুক্ত করেছে ইরান

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, জুলাই ১৭, ২০২২ ১১:১৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জুলাই ১৮, ২০২২ ৬:২৬ পূর্বাহ্ণ

 

আন্তর্জাতিক ডেস্ক

ইরানী সন্ত্রাসবাদী সংগঠন মুজাহিদিনে খাল্ককে সমর্থন ও মদদ দেওয়ার অভিযোগে আমেরিকার ৬১ জন বর্তমান এবং সাবেক সরকারের কর্মকর্তাকে কালো তালিকাভুক্ত করেছে দেশটির সরকার।

ইরানের এই তালিকায় রয়েছেন ডোনাল্ড ট্রাম্প সরকারের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও, মার্কিন প্রতিনিধি পরিষদের সংখ্যালঘু নেতা কেভিন মেকার্থি, সেনেটর টেড ক্রুজ এবং কোরি বুকার। এছাড়া, এই তালিকায় রয়েছে আমেরিকার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা লিংকন ব্লুমফিল্ড।

দেশের ভিতরে মুজাহিদিনে খাল্ক গোষ্ঠীকে ইরান সন্ত্রাসবাদী সংগঠন বলে বিবেচনা করে এবং এই গোষ্ঠী প্রকাশ্যে ইরানের ইসলামি বিপ্লবী সরকার উৎখাতের আহ্বান জানিয়ে আসছে। ইসলামিক বিপ্লবের পর এই গোষ্ঠী আমেরিকা ও তার পশ্চিমা মিত্রদের সমর্থন নিয়ে অন্তত ১৭ হাজার নিরীহ ইরানি নাগরিককে হত্যা করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল বলেছে, তালিকাভুক্ত ব্যক্তিরা বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে সন্ত্রাসবাদী সংগঠন এমকেও’র প্রতি সমর্থন ও মদদ দিয়েছেন।

সংগঠনটি ইরানের ভেতরে এবং বিভিন্ন জায়গায় ইরানি নাগরিকদের হত্যার ব্যাপারে স্বীকারোক্তি জানিয়েছে। এছাড়া, এই গোষ্ঠী ইরাক-ইরান যুদ্ধের সময় ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামকে সহযোগিতা করেছে এবং ইরানের বিরুদ্ধে যুদ্ধ করেছে। সূত্র: পার্স্টুডে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ