এই নির্বাচন কমিশনে সুষ্ঠু ভোট কামনা করা যায় না: গয়েশ্বর - জনতার আওয়াজ
  • আজ সকাল ১০:৫৭, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

এই নির্বাচন কমিশনে সুষ্ঠু ভোট কামনা করা যায় না: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ১১:২৪ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ১১:২৪ পূর্বাহ্ণ

 

বরিশাল প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গর্ভজাত’নির্বাচন কমিশন দেশে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘এই নির্বাচন কমিশনে সুষ্ঠু ভোট কামনা করা যায় না। আর যারা বিশ্বাস করেন বর্তমান কমিশন ‘ভাল’ তাদের পাগলাগারদে চিকিৎসা দেওয়া উচিত।’

মঙ্গলবার (১ মার্চ) বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় গয়েশ্বর রায় এসব কথা বলেন।

বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এই সরকার ক্ষমতায় থেকে আমাকে নির্বাচন কমিশনার বানালেও সুষ্ঠু ভোট উপহার দিতে পারবো না। তার মানে সরকার যতক্ষণ ক্ষমতায় আছে ততক্ষণ দেশে সুষ্ঠু ভোট হবে না।’

গয়েশ্বর চন্দ্র বলেন, আওয়ামী লীগ সরকার কথায় কথায় নিজেদের মুক্তিযোদ্ধা দাবি করলেও তারা আসলে প্রবাসী মুক্তিযোদ্ধা। তারা কেও রণাঙ্গনের মুক্তিযুদ্ধ করে নাই। কিন্তু চেতনায় তারা জনগণের সাথে প্রতারণা করছে।

সরকারের দুর্নীতির চিত্র তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকার সব ধরনের পদক দেওয়ার ব্যবস্থা চালু করেছে। তাদের জন্য আরও একটা নতুন পদক প্রচলন করা যায়। আর তা হলো দেশের কে কত টাকা কোথায় পাচার করলো। সম্প্রতি সরকারের উচ্চ পর্যায়ের বেশ কয়েকজন ৪ কোটি ৪ লক্ষ ৪৬ হাজার কোটি টাকা আমেরিকায় পাচার করেছেন। আজ যদি আমেরিকা সেই টাকা বাজেয়াপ্ত করে দেয় তাহলে দেশের কী পরিমাণ ক্ষতি হবে। দেশের মানুষ কতটা ক্ষতিগ্রস্ত হলো।

তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী দেশের নিরাপত্তা নিশ্চিত করবে এটাই স্বাভাবিক। তারা মাদক নির্মূল ও চোরাকারবারি বন্ধ করবে। চোর-ডাকাত ধরবে কিন্তু শেখ হাসিনা তাদের দিয়ে দিনের ভোট রাতে করেছেন। পুলিশের ভয়ে জনগণ এখন সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না। সরকারের প্রতি মানুষের আস্থা নেই বলে তারা নৌকার কাছে যায় না।

গয়েশ্বর চন্দ্র বলেন, প্রতিদিন গ্যাস,তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য উধ্বগতি। বাজার নিয়ন্ত্রণে সরকারের কোন পদক্ষে নেই। সরকারি সিন্ডিকেটে জনগণ আজ দিশেহারা। জনগণের জন্য কাজ না করে সরকার লুটপাটে ব্যস্ত।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান টিপুর সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান,সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিএম কলেজ ভিপি মাহবুবুল হক নান্নু,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল যুগ্ম সম্পাদক কৃষিবিদ কাজী মিজানুর রহমান লিটন প্রমুখ।

এসময় মঞ্চে বরিশাল উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান মিয়া, সহ জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি সহ মহনগর বিএনপি আহবায়ক কমিটির বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল থেকে বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি,মহিলাদল,কৃষকদল,শ্রমিকদল,স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা টাউনহল চত্বর সমাবেশে যোগ দেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com