সব সরকারেরই ক্ষমতা ছাড়তে কষ্ট হয় : অন্তরা হুদা - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:৫৩, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সব সরকারেরই ক্ষমতা ছাড়তে কষ্ট হয় : অন্তরা হুদা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৫:৫২ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
সব সরকারেরই ক্ষমতা ছাড়তে কষ্ট হয় বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিলে উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন তিনি।

অন্তরা সেলিমা হুদা বলেন, বিএনপি সরকারের সময় মন্ত্রী থাকা সত্ত্বেও কেয়ারটেকার সরকারের রূপরেখা দিয়েছিলেন এবং মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছিলেন নাজমুল হুদা। তার এই রূপরেখাকে যদি সম্মানিত করা হতো, তবে আজকের দিনে এসে স্বাভাবিক নিয়ম অনুযায়ী সাংবিধানিকভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হতো।

তিনি বলেন, সব সরকারেরই ক্ষমতা ছাড়তে কষ্ট হয়। ক্ষমতায় থেকে একজন মিনিস্টার হয়েও জনগণের কাছে এমন ফর্মুলা দিয়ে দেশপ্রেম ও বড় মনের পরিচয় দিয়েছিলেন নাজমুল হুদা। আমরা তা আজ হাড়ে হাড়ে টের পাচ্ছি। কেয়ারটেকার সরকারের জন্য বিএনপি কত আন্দোলন করছে। অথচ সেই সময় বিএনপিই ক্ষমতায় ছিল।

তিনি আরও বলেন, আপনারা অবগত আছেন তৃণমূল বিএনপি গত ১৬ ফেব্রুয়ারি নিবন্ধন পায়। এর তিন দিন পর ১৯ ফেব্রুয়ারি আমার বাবা তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার নাজমুল হুদা ইন্তেকাল করেন। এর কিছুদিন পর আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করি। এমন পরিস্থিতিতে দলের দায়িত্ব নেওয়া আমার জন্য কষ্টকর ছিল। দলের একজন কর্মী হিসেবে আমি গর্ববোধ করি। আমার বাবা ছিলেন জননেতা, জনগণের কাছের মানুষ, অত্যন্ত কর্মীবান্ধব। তিনি বারবার সংসদ নির্বাচনে দাঁড়িয়ে নির্বাচিত হয়েছেন।

এ সময় তিনি আরও বলেন, আমরা পুরোনো কথায় আর না যাই। তবে তত্ত্বাবধায়ক সরকারের কথা উঠে এলে নিজেকে সান্ত্বনা দিই। বর্তমানে অনেক বিষয়ই সরকার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। এর অন্যতম দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। বিপাকে পড়েছে সাধারণ মানুষ। সরকারের বিভিন্ন দপ্তরের ঘুষ, দুর্নীতি, অনিয়ম চরম পর্যায়ে। সাধারণ জনগণকে পাসপোর্টের আবেদন করতেও ভোগান্তির শিকার হতে হয় বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com