সরকার বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠানকেও তাদের চেতনার রঙে রাঙিয়েছে : রিজভী - জনতার আওয়াজ
  • আজ দুপুর ২:৫২, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সরকার বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠানকেও তাদের চেতনার রঙে রাঙিয়েছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ

 

সিনিয়র করেসপন্ডেন্ট

অবৈধ রাজনৈতিক শক্তি সবসময় আতঙ্কে থাকে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই কারণে জনগণের পদশব্দে, সোচ্চার কণ্ঠেও তারা আতঙ্কিত হয়। তিনি বলেন, ‘আতঙ্কের কারণেই সরকার আজকে রাষ্ট্র শক্তি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নিজের চেতনায় সাজিয়ে হায়েনার মতো বিএনপির বিভিন্ন কর্মসূচিতে লেলিয়ে দিয়ে রক্ত ঝড়াচ্ছে।

বুধবার (২ মার্চ) দেশের বিভিন্ন স্থানে বিএনপির সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘সরকার বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠানকেও তাদের চেতনার রঙে রাঙিয়েছে। নির্বাচন কমিশন থেকে শুরু করে আইন আদালত সব জায়গায় তারা নিজেদের লোক বসিয়ে সব কিছু করে গোটা জাতিকে তারা উপনিবেশ বানিয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘আজকে যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন যারা গণতন্ত্র, নাগরিক অধিকার, ভোটের অধিকার কেড়ে নিয়েছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এ দেশের গণতন্ত্রকামী ভিন্নমতের মানুষদেরকে নির্দয়ভাবে দমন করছে। বিএনপি’র দেশব্যাপী কর্মসূচিতে ঠিক একই কায়দায় সরকার তাদের সন্ত্রাসি বাহিনী এবং তাদের চেতনায় লালিত পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়েছে।

তিনি বলেন, ‘এটা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় এগুলো তাদের অত্যন্ত সুপরিকল্পিত। আজকে ঢাকা জেলা থেকে শুরু করে মাগুরা, পটুয়াখালী, ঝালকাটিসহ এখনও আমরা বিভিন্ন জেলায় পুলিশি ও সরকারি বাহিনীর তাণ্ডব দেখেছি। তারা যে বিএনপির সমাবেশকে পণ্ড করতে বিভিন্ন ধরনের অপকৌশল নিয়েছে সেই বিভৎস নারকীয় সন্ত্রাসের কাহিনী আমরা শুনছে পাচ্ছি।

রিজভী বলেন, ‘বিএনপির সমাবেশকে পণ্ড করার জন্য পুলিশ বাহিনী সরকারের কাছ থেকে পুরস্কার নিয়ে তাণ্ডব চালাচ্ছে। সেই কারণে তারা রাষ্ট্রীয় শক্তিকে ব্যবহার করে এই সব নারকীয় কাজগুলো করছে।

বিএনপির এই নেতা এই বলেন, ‘বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ঊর্ধ্বগতির প্রতিবাদে সাভারে ঢাকা আরিচা মহাসড়কে বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ অতির্কিত হামলা চালিয়ে ব্যাপক লাটিচার্জ করে। এতে ১৫ জন নেতাকর্মী আহত হন। সেখান থেকে ৫ জনকে আটক করা হয়েছে বলেও আমরা শুনতে পাচ্ছি। এছাড়াও পটুয়াখালীতে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল হোসেন, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ