‌কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ পরিবারের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি : আইজিপি - জনতার আওয়াজ
  • আজ সকাল ১১:০৩, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

‌কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ পরিবারের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশের যেসব সদস্য কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছেন তাদের পরিবারকে সান্ত্বনা দেয়ার কোন ভাষা নেই। আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। ভালবাসা ও শ্রদ্ধাভরে পুলিশের সেসব সদস্যদের স্মরণ করছি।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুর-১৪ পুলিশ স্টাফ কলেজ কম্পাউন্ডে ‍‍”পুলিশ মেমোরিয়াল” উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

আইজপি বলেন, শান্তিপূর্ণ সময়ে দুষ্কৃতকারীরা যখনই সমাজ ও রাষ্ট্র ধ্বংসের চক্রান্তে লিপ্ত হয় তখনই পুলিশ ক্রমাগত তাদের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত থাকে।

পুলিশের মহাপরিদর্শক বলেন, আমাদের কোনো পুলিশ সদস্য যখন আত্মহুতি দেন তখন আমরা শুধু একটা মুখচ্ছবি হারাই না। আমরা হারাই আমাদের একজন কমরেডকে। একজন প্রিয়জন, সহকর্মী এবং বন্ধুকে। একইসঙ্গে পরিবার হারায় তার প্রিয় মানুষটিকে। স্বামী হারায় তার স্ত্রীকে কিংবা স্ত্রী তার স্বামীকে।

তিনি আরও বলেন, প্রতিবছর আমরা পুলিশ মেমোরিয়াল ডে পালন করছি। এই দিনে নিহত পুলিশ পরিবারের উপস্থিতিতে সম্মান প্রদর্শন করা হয়। মেমেরিয়াল-ডে পালন করার জন্য ইতোপূর্বে রেপলিকা স্মৃতি তৈরি করা হয়েছে।

করোনাকালে পুলিশের ত্যাগ তুলে ধরে আইজিপি বলেন, করোনার দুই বছরে আমরা ১০৬ জন পুলিশ সদস্যকে হারিয়েছি। হাজার হাজার সদস্য ইনফেকটেড ও অসুস্থ হয়েছেন। সুস্থ হয়ে আবার কর্মে ফিরেছেন।

তিনি বলেন, পুলিশ ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে প্রথম বুলেট নিক্ষেপ করেছিল। মানুষের নিরাপত্তা, শান্তি ও শৃঙ্খলায় এখনো আত্মোৎসর্গ করছে পুলিশ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com